ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুয়াশা কাটেনি, মহাসড়কে যান চলাচলে ধীরগতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
কুয়াশা কাটেনি, মহাসড়কে যান চলাচলে ধীরগতি

মাদারীপুর: কুয়াশা আর তীব্র শীতে মাদারীপুরে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। বুধবার (১৭ জানুয়ারি) মধ্যরাত থেকে বাড়তে থাকে কুয়াশা।

 

ঘন কুয়াশার কারণে সকাল থেকেই পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে যানবাহন চলাচলে রয়েছে ধীরগতি। মহাসড়কে যানবাহন চলাচলও কম।  

ঘন কুয়াশায় দিক নির্ণয়ে সমস্যা হচ্ছে বলে চালকেরা জানান। এ কারণে ধীরগতিতে হেডলাইট জ্বালিয়ে চলছে পরিবহন। শিবচর উপজেলার সূর্য্যনগর ও পাঁচ্চর বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে, শীতের তীব্রতার কারণে বাইরে যাত্রীদের উপস্থিতিও কম।  

বুধবার বেলা সাড়ে ১১টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত রোদের দেখা নেই। কুয়াশায় চারপাশ আচ্ছন্ন। সড়কে ঢাকাগামী পরিবহনও মহাসড়কে কম।  

মহাসড়কের কয়েকজন পরিবহন চালকের সঙ্গে কথা হয় বাংলানিউজের এ প্রতিবেদকের। তারা বলেন, সকাল থেকেই ঘন কুয়াশা। সঙ্গে তীব্র শীত। কুয়াশার কারণে মহাসড়কে কিছুই দেখা যায় না। হেডলাইট জ্বালিয়ে, হর্ন বাজিয়ে, কম গতিতে তারা ঢাকা যাচ্ছেন।

শিবচর হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, মহাসড়কে হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করেছে। দুর্ঘটনা এড়াতে গতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের তৎপরতাও রয়েছে মহাসড়কে।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল আহমেদ জানান, কুয়াশায় পরিবহন চলাচলে ধীরগতি রয়েছে। পুলিশ সদস্যরা বিভিন্ন স্থানে দায়িত্বে রয়েছেন। কোথাও যানবাহনের কোনো জটলা যাতে না হয়, মহাসড়কে যত্রতত্র যাত্রী উঠা-নামা যাতে না হয়, সেদিকে বিশেষ নজর রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।