ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেরি ডুবি: হামজা-রুস্তমের সঙ্গে যুক্ত হলো প্রত্যয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
ফেরি ডুবি: হামজা-রুস্তমের সঙ্গে যুক্ত হলো প্রত্যয়

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয়ে পাটুরিয়া ফেরিঘাটের ৩০০ মিটার দূরে ইউটিলিটি ফেরি রজনীগন্ধা ডুবে যায়। ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারে হামজা, রুস্তম ও সর্বশেষ প্রত্যয় যুক্ত হয়েছে।

 

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে পাটুরিয়া ৫ নম্বর ঘাট পয়েন্টে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় যোগ দিয়েছে এমন তথ্য নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

উদ্ধারকারী জাহাজ প্রত্যয় নারায়ণগঞ্জ থেকে গতকাল বৃহস্পতিবার সকালে রওনা হয়ে শুক্রবার দুপুরের দিকে এসে পৌঁছেছে। এখন পদ্মা নদীতে ডুবে যাওয়া ফেরি উদ্ধারে হামজা ও রুস্তমের সঙ্গে যুক্ত হয়ে কাজ করবে।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, প্রত্যয় দুপুর সোয়া ২টার দিকে পাটুরিয়া এসে পৌঁছেছে এবং তিনটি উদ্ধারকারী জাহাজ মিলে ডুবে যাওয়া ফেরিটি পানির ওপরে ভাসানোর ব্যবস্থা করবে।

উল্লেখ্য, বুধবার (১৭ জানুয়ারি) কুয়াশার চাদরে ঢেকে যায় পদ্মা নদীর পুরো নৌপথ। রাত দেড়টার দিকে দুর্ঘটনা এড়াতে সাময়িক সময়ের জন্য নদীতে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। তীরের অতি নিকটে এসে নোঙর করে রজনীগন্ধা নামের ইউটিলিটি ফেরি। সকাল সাড়ে ৭টার দিকে ফেরিতে প্রচণ্ড রকমের শব্দ শুনতে পায় যাত্রীরা এবং ৩০/৪০ মিনিট সময় নিয়ে ফেরিটি এক দিকে কাঁত হয়ে সম্পূর্ণভাবে নিমজ্জিত হয়ে যায়। তাৎক্ষণিক খবর পেয়ে দোলোদিয়া ঘাট থেকে উদ্ধারকারী জাহাজ হামজা রওনা হয় এবং পরে দুপুরের দিকে এসে দুর্ঘটনার স্থলে পৌঁছে। প্রথম দিনেই দুটি ট্রাক উদ্ধার করে এবং পরদিন উদ্ধারকারী জাহাজ রুস্তম পাটুরিয়া ঘাটে এসে আরও একটি পণ্য বাজার ট্রাক উদ্ধার করে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা জানুয়ারি ১৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ