ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৪ কিলোমিটার যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৪ কিলোমিটার যানজট

টাঙ্গাইল: সেতুর ওপর দুটি ট্রাক বিকল হওয়া ও ঘন কুয়াশার কারণে টোল আদায় বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ১৪ কিলোমিটার এলাকায় যানজট তৈরি হয়েছে।  

বুধবার (২৪ জানুয়ারি) ভোর রাতের আগে থেকেই গাড়ির চাপ বাড়তে থাকে এবং বঙ্গবন্ধু সেতুর পূর্ব পার থেকে এলেঙ্গা পর্যন্ত যানজট তৈরি হয়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান বলেন, রাত ৩টার পর থেকে মহাসড়কের এলেঙ্গা অংশে যানবাহনের চাপ রয়েছে এবং ধীর গতিতে চলাচল করেছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, মঙ্গলবার রাতে সেতুর ওপর দুটি ট্রাক বিকল হয়। ফলে টোল আদায়ে বিঘ্ন ঘটে এবং মহাসড়কের সেতু পূর্বে যানবাহনের চাপ বেড়ে যায়। পরে সেতুর নিজস্ব রেকার দিয়ে ট্রাক অপসারণ করা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে আসবে।

তিনি আরও বলেন, যানবাহনের ধীরগতি নিরসনে কাজ করছে সেতু কর্তৃপক্ষ। তাছাড়া ঘন কুয়াশায় মহাসড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণ রোধে টোল প্লাজা এলাকায় গণসচেতনতায় সর্তকতামূলক লিফলেট বিতরণসহ সেতুর পূর্ব ও পশ্চিমে মাইকিং করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ২৪ ,২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।