ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতারণা করে আত্মগোপন, ৫ বছর পর গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
প্রতারণা করে আত্মগোপন, ৫ বছর পর গ্রেপ্তার পুলিশের হাতে গ্রেপ্তার মোকছেদুল ইসলাম রিপন

পঞ্চগড়: গত পাঁচ বছর আগে পৃথক জেলার সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করার অভিযোগে দায়ের করা ২০ মামলার আসামি মোকছেদুল ইসলাম রিপনকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

জানা গেছে, পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ে প্রতারণা করে টাকা আত্মসাৎ করার পর টানা পাঁচ বছর ধরে আত্মগোপনে ছিলেন রিপন।  

দুপুরের দিকে তেঁতুলিয়া মডেল থানায় এক সংবাদ সম্মেলনে পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিরুল্লা আমির বিষয়টি গণমাধ্যমকে জানান।  

এর আগে গত বুধবার (২৪ জানুয়ারি) রাতে তাকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার রিপন পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের মাঝিপাড়া খেরকিডাঙ্গী (ফকিরপাড়া) গ্রামের সফিকুল ইসলাম সফিউলের ছেলে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিরুল্লা আমির বলেন, গত পাঁচ বছর আগে প্রতারণা করে টাকা আত্মসাৎ করেন রিপন। এরপর পঞ্চগড়ে তার বিরুদ্ধে ১০টি ফৌজদারি মামলা বা নালিশি মামলা (সিআর) ও ঠাকুরগাঁওয়ে সাতটি সিআর ও তিনটি থানায় এজাহারের মাধ্যমে (জিআর) মামলা দায়ের হয়। এর পর থেকে তিনি আত্মগোপনে চলে যান। এর মধ্যে পাঁচ বছর ধরে আত্মগোপনে থাকলে পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) এসএম সিরাজুল হুদা ও অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম অ্যান্ড অপস) কনক কুমার দাসেনের নেতৃত্বে গোপন তথ্যের ভিত্তিতে ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তেঁতুলিয়া মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তপন কুমার রায় ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পলাশ চন্দ্র রায়ের একটি পুলিশি টিম বুধবার রাতে রিপনকে সিদ্ধিরগঞ্জ থানা এলাকা থেকে গ্রেপ্তার করে। পরে দুপুরে তাকে তেঁতুলিয়া মডেল থানায় নেওয়া হয়।

এদিকে সব আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হয়। পরে আদালত তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।