ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

নড়াইলে কৃষক হত্যা মামলার ৩ আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
নড়াইলে কৃষক হত্যা মামলার ৩ আসামি গ্রেপ্তার

ঢাকা: নড়াইলের লোহাগড়ার দিঘীলিয়া এলাকায় কৃষক আলিয়ার রহমান মোল্লাকে (৬০) কুপিয়ে হত্যা মামলার মূলহোতা রবিউল মোল্লাসহ তিন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তার তিন আসামিরা হলেন, মূলহোতা রবিউল মোল্লা (৪০), ইকবাল শেখ (৪৫) ও তারু মোল্লা (৫০)।

সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি খান আসিফ তপু বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, শনিবার (২৭ জানুয়ারি) রাতে রাজধানীর আগারগাঁও এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী আলিয়ার রহমান মোল্লার সঙ্গে আসামিদের জমিজমা ও বিভিন্ন কারণে দীর্ঘদিনের পারিবারিক শত্রুতা চলে আসছিল। এই শত্রুতার জেরে ভুক্তভোগীকে চিরতরে শেষ করে আসামিরা পথের কাঁটা দূর করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়। তাই এর সময় সুযোগ খুঁজতে থাকে।  

১৩ জানুয়ারি সকাল ৯টার দিকে ভুক্তভোগী আলিয়ার রহমান মোল্লা নিজ বসতবাড়ি সংলগ্ন কৃষি জমিতে কাজ করছিলেন। তখন আসামি রবিউল মোল্লাসহ ২২/২৭ জন সন্ত্রাসী পূর্বপরিকল্পিতভাব দেশীয় অস্ত্র দিয়ে ভুক্তভোগীকে কুপিয়ে আহত করে। তাৎক্ষণিক স্থানীয় লোকজন ছুটে এলে আসামিরা পালিয়ে যায়। পরে স্থানীয় ও পরিবারের লোকজন ভুক্তভোগীকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় নিহত আলিয়ার রহমান মোল্লার স্ত্রী বাদী হয়ে নড়াইল জেলার লোহাগড়া থানায় ২২ জন আসামি ও ৪/৫ জনকে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা (নং-১৪/১৪) দায়ের করেন।  

এএসপি খান আসিফ তপু জানান, ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে র‌্যাব এ বিষয়ে আসামিদের গ্রেপ্তারের লক্ষে গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে। এরই ধারাবাহিকতায় গোপন তথ্যের ভিত্তিতে ২৭ জানুয়ারি রাতে রাজধানীর আগারগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেপ্তার করে র‌্যাব-২।  

গ্রেপ্তার আসামিদের লোহাগড়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এসজেএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।