ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্মার্ট বাংলাদেশ নিয়ে দুদিন গোলটেবিল বৈঠক আ. লীগের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
স্মার্ট বাংলাদেশ নিয়ে দুদিন গোলটেবিল বৈঠক আ. লীগের

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দুই দিনব্যাপী গোলটেবিল বৈঠক করবে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি।  

এ গোলটেবিল বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটি গঠিত সাতটি টাস্কফোর্স এবং একটি সাইবার মনিটরিং টিম থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পেপার উপস্থাপন করা হবে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির তৃতীয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য সচিব এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপ-কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অধ্যাপক ড. হোসেন মনসুর।  

এ সময় উপ-কমিটির সদস্য প্রকৌশলী মো. নূরুল হুদা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলামসহ অন্যান্য সদস্যরা।

সভায় আবদুস সবুর বলেন, টাস্কফোর্স অব পাওয়ার, টাস্কফোর্স অব এনার্জি, টাস্কফোর্স অব স্মার্ট বাংলাদেশ, টাস্কফোর্স অব বাংলাদেশ রেলওয়ে, টাস্কফোর্স অব কমিউনিকেশন্স, টাস্কফোর্স অব আমার গ্রাম আমার শহর এবং টাস্কফোর্স অব সাইবার মনিটরিং টিমের সমন্বয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ চলছে। টাস্কফোর্সগুলোতে দেশের প্রথিতযশা ব্যক্তিরা রয়েছেন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠনে টাস্কফোর্সগুলো থেকে বিশেষ সুপারিশ করা হবে। গোলটেবিল থেকে পাওয়া সুপারিশ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।