ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আমাদের মানুষ কাঠামোর উন্নয়ন করতে হবে: নৌপ্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
আমাদের মানুষ কাঠামোর উন্নয়ন করতে হবে: নৌপ্রতিমন্ত্রী

ঢাকা: দেশে অবকাঠামোগত উন্নয়ন হয়েছে, এবার আমাদের মানুষ কাঠামোর উন্নয়ন করতে হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রংপুর শিল্প ও বাণিজ্য মেলা ২০২৪' এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপ্রতিমন্ত্রী এসব কথা বলেন।

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এ মেলার আয়োজন করেছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয় ৷

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের মানুষের সক্ষমতা বেড়েছে, মাথাপিছু আয় বেড়েছে। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে কর্মসংস্থানের দিকে জোর দেওয়া হয়েছে। অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। এবার আমাদের মানুষ কাঠামোর উন্নয়ন করতে হবে। এটা খুবই গুরুত্বপূর্ণ। সেজন্য আমাদেরকে দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনের জয়লাভের জন্য রাজনীতি করেন না। তিনি রাজনীতিতে বিজয়ী হওয়ার জন্য রাজনীতি করেন না। তিনি রাজনীতি করেন আগামী প্রজন্মকে আলো দেখার জন্য। পথ দেখানোর জন্য। তিনি সেজন্য ২০০৮ সালে ২০২১ সালের প্রেক্ষিত পরিকল্পনা দিয়েছিলেন। ২০৪১ সালের প্রেক্ষিত পরিকল্পনা দিয়ে থেমে থাকেননি। তিনি ব-দ্বীপ পরিকল্পনা দিয়েছেন। কাজেই এ নেতৃত্বকে কাজে লাগাতে হবে। আজকে ব্যবসা বান্ধব, শিক্ষা, শ্রমিক, কৃষি, ছাত্র, নারী বান্ধব প্রধানমন্ত্রী যেখানেই যাবেন সেখানে সব শ্রেণি পেশার মানুষের বন্ধুত্বের আঁচলে বাঁধা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নেতৃত্বকে আমাদের কাজে লাগাতে হবে।

রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. আকবর আলীর সভাপতিত্বেঅনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান,  পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, পুলিশ সুপার মো. ফেরদৌস আলী চৌধুরী, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর সিনিয়র সহ-সভাপতি আবু হেনা মো. রেজওয়ানুল করিম ও রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোছাদ্দেক হোসেন বাবুল।

বাংলাদেশ সময় ২৩৫৮ ঘন্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।