ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনা নির্বাচনে রাষ্ট্রবিজ্ঞানের নতুন সূত্র দিয়েছেন: নানক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
শেখ হাসিনা নির্বাচনে রাষ্ট্রবিজ্ঞানের নতুন সূত্র দিয়েছেন: নানক ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, শেখ হাসিনা নির্বাচনে রাষ্ট্রবিজ্ঞানের এক নতুন সূত্র দিয়েছেন।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে রাজধানীর গুলশান-১ শহীদ ডা. ফজলে রাব্বি পার্কে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত এলাকার সংসদীয় আসনের নবনির্বাচিত সংসদ সদস্যদের উন্নয়ন ভাবনা ও সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা একটি যুদ্ধ অতিক্রম করেছি। একদিকে নির্বাচনের যুদ্ধ, অন্যদিকে ঢাকা দখলে অপশক্তির যুদ্ধ ছিল। সেই যুদ্ধে আমরা জয়লাভ করেছি। বিশ্ব মোড়লেরা আমাদের দিকে তাকিয়ে ছিল। আমাদের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য শেষ পর্যন্ত চেষ্টা করা হয়েছে। আমার দেশকে নিয়ে বিভিন্ন বিধিনিষেধ দিতে চেয়েছিল।  

তিনি বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা এ নির্বাচনে রাষ্ট্রবিজ্ঞানের এক নতুন সূত্র দিয়েছেন। সেই সূত্র হচ্ছে, রাজনীতিতে, একটি গণতান্ত্রিক নির্বাচনে রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচন হয় না। ভোটারের অংশগ্রহণই হলো নির্বাচন, সেটা তিনি (শেখ হাসিনা) করে দেখিয়েছেন।

মন্ত্রী বলেন, মেয়র আতিকুল ইসলাম তার অফিসে ডাকলে নগর উন্নয়ন ভাবনা নিয়ে ঘণ্টার পর ঘণ্টা আলোচনা করব। আমরা আমাদের শুধু সমস্যার কথা বলতে চাই না, সমস্যা সমাধানের সূত্র আপনাকে দিতে চাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, সংসদ সদস্য ও যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, সংসদ সদস্য মো. খসরু চৌধুরী, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এসএ মান্নান কচিসহ অনেকে।  

বাংলাদেশ সময়: ২৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এমএমআই/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।