ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরীক্ষায় অংশগ্রহণ করেছে শ্রীবরদীর ১৪ পরীক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
পরীক্ষায় অংশগ্রহণ করেছে শ্রীবরদীর ১৪ পরীক্ষার্থী

শেরপুর: প্রবেশপত্র হাতে পাওয়ার পর পরীক্ষায় অংশগ্রহণ করেছে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার ১৪ জন এসএসসি পরীক্ষার্থী। এতে স্বস্তি ফিরেছে ওই সব পরীক্ষার্থী ও তাদের পরিবারে।

শেরপুরের জেলা প্রশাসক (ডিসি) আব্দুল্লাহ আল খায়রুমের বিশেষ অনুরোধে ১৪ শিক্ষার্থীকে গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতেই প্রবেশপত্র দেয় ময়মনসিংহ শিক্ষা বোর্ড।  

এর আগে শেরপুরের শ্রীবরদী উপজেলার গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের ওই ১৪ পরীক্ষার্থী প্রবেশপত্র না পাওয়ায় শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামকে বিকেল থেকে তার কক্ষে অবরোধ করে রাখেন। এ সময় স্কুল মাঠে তারা বিক্ষোভ করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ গিয়ে তাকে উদ্ধার করেন।

স্থানীয়রা জানান, গতকাল বুধবার সকালে গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ে চলতি বছরের এসএসসি পরীক্ষার প্রবেশপত্র নিতে যায় শিক্ষার্থীরা। বিকেলে ১৪ জন শিক্ষার্থীকে জানানো হয়, তাদের প্রবেশপত্র বোর্ড থেকে আসেনি। এ সময় শিক্ষার্থীরা কান্নাকাটি ও প্রতিবাদ করতে থাকে। জানাজানি হলে এলাকাবাসী ও অভিভাবকেরা গিয়ে প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রেখে স্কুল মাঠে বিক্ষোভ করতে থাকেন। খবর পেয়ে রাতে শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ গিয়ে প্রধান শিক্ষককে উদ্ধার করে। পরে খবর পেয়ে জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের কন্ট্রোলারকে বিশেষ ব্যবস্থায় এসব শিক্ষার্থীর পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করার জন্য অনুরোধ করেন। তার অনুরোধে রাতেই শিক্ষা বোর্ডের পক্ষ থেকে উপজেলা প্রশাসনের প্রতিনিধি ও প্রধান শিক্ষকের হাতে প্রবেশপত্র হস্তান্তর করা হয়।

আফরোজ আলী নামে এক অভিভাবক বলেন, ডিসি স্যার, বোর্ডের অফিসার ও ইউএনও স্যারদের আল্লাহ ভালো করুক।

প্রবেশপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে শ্রীবরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া নাজনীন বলেন, ‘ডিসি স্যারের হস্তক্ষেপে এবং বোর্ড কর্তৃপক্ষের বিশেষ ব্যবস্থায় সমস্যার সমাধান হয়েছে।  পরে ওই স্কুলের প্রধান শিক্ষকসহ যারা এজন্য দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।