ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাতে বেপরোয়া চোরাই পণ্যবাহী ট্রাক, পৃথক দুর্ঘটনায় আহত ৭

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
রাতে বেপরোয়া চোরাই পণ্যবাহী ট্রাক, পৃথক দুর্ঘটনায় আহত ৭

সিলেট: ভয়ংকর হয়ে উঠেছে সিলেট-তামাবিল সড়ক। সড়কটিতে একের পর এক দুর্ঘটনা ঘটেই যাচ্ছে।

ঘটছে হতাহতের ঘটনা। বেশিরভাগ দুর্ঘটনার অন্যতম কারণ চোরাই পণ্যবাহী ট্রাকের বেপরোয়া গতি।  

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে ৯টার মধ্যে জৈন্তাপুর উপজেলায় চোরাই পণ্যবাহী ডিআই ট্রাকের ধাক্কায় পৃথক তিনটি দুর্ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন।  

স্থানীয়রা জানান, জৈন্তাপুর সীমান্ত থেকে ভারতীয় চোরাই চিনি বহনকারী ডিআই ট্রাক বাঘের সড়ক নামক স্থানে আসা মাত্রাই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দোকানে ঢুকে যায়। এতে দোকান মালিক ও কর্মচারী আহত হন। আহতরা হলেন গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাও ইউনিয়নের লাতু নয়ামাটি গ্রামের মৃত মাসুক উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৩০) এবং একই ইউনিয়নের লামাকুটা পাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে আলী আমজাদ (৩২)। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন।

এ ঘটনার পর এলাকাবাসী সিলেট-তামাবিল মহাসড়ক প্রায় দুই ঘণ্টা অবরোধ করে পুলিশের সংশ্লিষ্টতার অভিযোগ তুলে স্লোগান দেয়। সিলেট তামাবিল মহাসড়কে মানুষ চলাচলের নিরাপত্তার দাবি তোলে বক্তারা মহাসড়কটিতে চোরাচালান বন্ধের আহ্বান জানান।  

এ ঘটনার রেশ কাটতে না কাটতেই রাত সাড়ে ৮টার দিকে ভারতীয় চোরাই পণ্যবাহী আরেকটি ডিআই ট্রাকের ধাক্কায় আরও দুইজন আহত হয়েছেন। তারা সম্পর্কে ভাই-বোন। আহতরা হলেন উপজেলার চিকনাগুল ইউনিয়নের কহাইগড় গ্রামের আজির উদ্দিনের ছেলে মারুফ আহমেদ (২২) ও মেয়ে তাসনিমা বেগম (২৩)।  

স্থানীয়রা জানান, জৈন্তাপুর সীমান্ত থেকে চিনিবাহী ডিআই ট্রাক সিলেট শহরের উদ্দেশে যাওয়ার পথে চিকনাগুল ইউনিয়নের সিলেট গ্যাস ফিল্ড এলাকায় পৌঁছালে ডিআই পিক-আপ সিলেটগামী মোটরসাইকেলকে ধাক্কা দিলে ঘটনাস্থলে দুই ভাই বোন আহত হন।  

এছাড়া রাত পৌনে ৯টার দিকে উপজেলার চিকনাগুল ঘাটের চটি আইসক্রিম ফ্যাক্টরি সামনে সিলেটগামী একটি মোটরসাইকেল একজন পথচারীকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলের দুই আরোহীসহ তিনজন গুরুত্ব আহত হন। আহতরা হলেন চিকনাগুল ইউনিয়নের ঘাটের চটি গ্রামের আব্দুল মালিক (৬০), মোটরসাইকেল আরোহী আরমান আহমদ (২৩) ও ইউসুফ আহমেদ (২২)। আহতরা সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

সিলেটের জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, ঘটনা তিনটির একটি গোয়াইনঘাট এলাকায় ও দুটি জৈন্তাপুর এলাকায় ঘটেছে। এতে সাতজন আহত হয়েছেন।

তিনি বলেন, রাতে বেপরোয়া গতির একটি ডিআই ট্রাক দোকানের ভেতর ঢুকে যায়। এতে দুইজন আহত হন। একই রাতে আরেকটি ডিআই ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ভাই-বোন আহত হন। এছাড়া মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধসহ দুই আরোহী আহত হয়েছেন। পৃথক ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।