ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেট্রোরেল এলাকায় ঘুড়ি ওড়ানো বন্ধে অভিযান, ৭ হাজার ঘুড়ি জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
মেট্রোরেল এলাকায় ঘুড়ি ওড়ানো বন্ধে অভিযান, ৭ হাজার ঘুড়ি জব্দ

ঢাকা: মেট্রোরেলের কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনের মধ্যবর্তী স্থানের ভবনের ছাদ থেকে ওড়ানো ঘুড়ি এসে আটকে যায় মেট্রোরেল লাইনের বৈদ্যুতিক তারে। আর এতে করে প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল মেট্রোরেল চলাচল।

বুধবারের এ ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ৪ জনের পরিবারের কাছে থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেল কর্তৃপক্ষের সংবাদ সম্মেলন কক্ষে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এসব তথ্য জানান।

তিনি বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষ মেট্রোরেল লাইনের পার্শ্ববর্তী অঞ্চলে ঘুড়ি ওড়ানোর বিরুদ্ধে অভিযান চালিয়েছে। দুজনকে আটক করে কোম্পানি আইনে মামলা করা হয়েছে। আর ছয়জনের বয়স কম হওয়াতে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। অভিযানে ৭ হাজার ঘুড়ি জব্দ করা হয়।

গত বছরের ২০ ফেব্রুয়ারি ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এক বিজ্ঞপ্তি দিয়ে মেট্রোরেলের উভয়পাশের ১ কিলোমিটারের মধ্যে বসবাসরতদের ঘুড়ি, ফানুস, গ্যাস বেলুন বা এ ধরনের যেকোনো বিনোদন সামগ্রী না ওড়ানোর অনুরোধ জানায়।

বাংলাদেশ সময় ১৫৩৭, ১৫ ফেব্রুয়ারী  , ২০২৪
এনবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।