ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় ৩ সংবাদকর্মীর ওপর হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
কুষ্টিয়ায় ৩ সংবাদকর্মীর ওপর হামলা বাঁয়ে শরীফ, পাশে সুমন

কুষ্টিয়া: মুক্তিযোদ্ধার কোটা জালিয়াতি করে প্রশাসন ক্যাডারে চাকরির সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার হয়েছেন চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার ও দৈনিক কালবেলার কুষ্টিয়া প্রতিনিধি শরীফ উদ্দিন বিশ্বাস।  

এসময় তার ক্যামেরা পারসনসহ মোট তিনজন আহত হয়েছেন।

  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের সিরাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার সকালে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আহতরা হলেন কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার ও দৈনিক কালবেলার কুষ্টিয়া জেলা প্রতিনিধি শরীফ উদ্দিন বিশ্বাস, কুষ্টিয়া টেলিভিশন ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরা পারসন এস আই সুমন ও স্থানীয় পত্রিকার সাংবাদিক খন্দকার আহসান হাবিব বিদ্যুৎ।

এ ঘটনায় দৌলতপুর থানায় লিখিত অভিযোগ করেছেন শরীফ উদ্দিন বিশ্বাস।

অভিযোগ সূত্রে জানা যায়, দৌলতপুর উপজেলার ফিলিপগর ইউনিয়নে মুক্তিযোদ্ধার কোটা জালিয়াতি করে সরকারি প্রশাসন ক্যাডারে চাকরি- এমন তথ্যের ভিত্তিতে সংবাদ সংগ্রহে যান সাংবাদিক শরীফ উদ্দিন বিশ্বাস। এসময় তাদের পরে পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালান কয়েকজন। তারা তিন সংবাদ কর্মীকে স্কুলে অবরুদ্ধ করে মারধর করেন। এসময় তাদের কাছে থাকা ক্যামেরা ভাঙচুর করা হয়।

এ ঘটনায় শরীফ বিশ্বাস বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ করেছেন।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, ভুক্তভোগীরা চিকিৎসা নিয়েছেন। মামলা হয়েছে। দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

শরীফ বিশ্বাস বলেন- হামলাকারীরা মারধর করে দীর্ঘক্ষণ অবরূদ্ধ করে রেখেছিলো আমাদের। স্থানীয় থানা থেকে শুরু করে পুলিশের শীর্ষ পর্যায়ে জানানো হলেও আমাদের তাৎক্ষণিকভাবে উদ্ধার করা হয়নি। দুই ঘণ্টা পরে গিয়ে আমাদের উদ্ধার করলেও তখন হামলাকারীদের গ্রেপ্তার করেনি পুলিশ।

এদিকে এ হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় প্রতিবাদ কর্মসূচি পালন করেছে কুষ্টিয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।  

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।