ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোংলায় তলা ফেটে গেল কয়লা বোঝাই লাইটার জাহাজের  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
মোংলায় তলা ফেটে গেল কয়লা বোঝাই লাইটার জাহাজের  

বাগেরহাট: বাগেরহাটের মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় এমভি ইশরা মাহমুদ নামে একটি লাইটার জাহাজের তলা ফেটে গেছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে কয়লা বোঝাই করে মোংলা থেকে যশোরের নওয়াপাড়া যাওয়ার পথে পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় ডুবোচরে আটকে জাহাজটির তলা ফেটে যায়।

এসময় জাহাজে থাকা নাবিক ও কর্মচারীরা সাঁতরে নিরাপদ স্থানে আশ্রয় নেয়। ডুবে যাওয়া ঠেকাতে জাহাজটি তীরে নিয়ে এসে সেটি থেকে কয়লা খালাস করা হচ্ছে। জাহাজটিতে ৯৫০ মেট্রিকটন কয়লা ছিল।

বাংলাদেশ লাইটার শ্রমিক অ্যাসোসিয়েশন মোংলা শাখার সহসভাপতি মাইনুল হোসেন মিন্টু বলেন, পশুর চ্যানেলের কানাইনগর এলাকায় এলে ডুবোচরে আটকে তলা ফেটে যায় লাইটারটির। দ্রুত চালক নৌযানটিকে নদীর তীরে উঠিয়ে দেয়। এতে লাইটারটি ডুবে যাওয়া থেকে রক্ষা পায়।

লাইটারটির পরিচালক মো. সাকির জানান, ডুবোচরে আটকে যাওয়ার কারণে নৌযানের কোথাও ফাটল দেখা দিয়েছে। এতে করে পানি ঢুকতে শুরু করে। তাই নদীর চরে রেখে সেখান থেকে অন্য একটি বার্জে কয়লা অপসারণ করা হচ্ছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপটেন শাহীন মজিদ বলেন, লাইটার দুর্ঘটনার কারণে বন্দর চ্যানেলে জাহাজ বা নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।