ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়ক পুনর্নির্মাণের দাবিতে সৈয়দপুরে অনশন, মেয়রের পদত্যাগ দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
সড়ক পুনর্নির্মাণের দাবিতে সৈয়দপুরে অনশন, মেয়রের পদত্যাগ দাবি

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর শহরের তামান্না মোড় থেকে ওয়াপদা পর্যন্ত চার কিলোমিটার সড়ক পুনর্নির্মাণের দাবিতে চারটি পয়েন্টে প্রতীকী অনশন পালন করা হয়েছে।  শনিবারের (২৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে তিন ঘণ্টাব্যাপী ওই কর্মসূচি পালন করেছেন সৈয়দপুর বাম ঐক্য ও ভুক্তভোগী পৌরবাসীরা।



এর আগে একই দাবিতে ৮ ফেব্রুয়ারি বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ব্যস্ততম সৈয়দপুর শহরের তামান্না মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত চার কিলোমিটার রাস্তাটি বেহাল হয়ে পড়েছে। সড়কটির জায়গায় জায়গায় গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিদিনই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। সড়কটি পুনর্নির্মাণের দাবিতে পৌরবাসী একাধিকবার মানববন্ধন করেও কোনো ফল পায়নি। সর্বশেষ সৈয়দপুর বাম ঐক্য সড়কটি সড়ক পুনর্নির্মাণের দাবিতে অনশন কর্মসূচি গ্রহণ করে। এর আগে তারা দীর্ঘ মানববন্ধন করেছেন।  

অনশন চলাকালে পৃথক পৃথক চারটি স্থানে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি ম আ শামীম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসিন জাভিস্কো, নীলফামারী ওয়ার্কাস পার্টির সভাপতি তোফাজ্জল হোসেন, জাসদ (ইনু) সৈয়দপুর শাখার সভাপতি আজিজুল হক, বাংলাদেশ কৃষক সমিতির সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি আবুল ফজল টুটুল, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সৈয়দপুরের মহিলা বিষয়ক সম্পাদিকা সিদ্দিকা বেগম, একই সংগঠনের মজিবর রহমান, উদীচী শিল্পী-গোষ্ঠী সৈয়দপুর শাখার সহ-সভাপতি শফিউর রহমান রঞ্জু প্রমুখ।

বক্তারা বলেন, একজন ব্যর্থ মেয়রের জন্য সব উন্নয়ন থেমে গেছে। বরাদ্দের টাকা লুটপাট হচ্ছে। দীর্ঘদিন পৌর এলাকার সড়ক ও ড্রেন সংস্কার না হওয়ায় এসব বেহাল হয়ে পড়েছে। ফলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন পৌরবাসী।

বক্তারা আরও বলেন, সবচেয়ে অকার্যকর হয়ে পড়েছে সৈয়দপুর পৌরসভার তামান্না মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত সড়কটি। তারা ব্যর্থতার জন্য পৌর মেয়রের পদত্যাগের দাবি জানান।
এ ব্যাপারে সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান জানান, সড়কটি খুবই বেহাল হয়ে পড়েছে এটি আমিও স্বীকার করি। এজন্য বরাদ্দ চাওয়া হয়েছে। বরাদ্দ মিললে আগে ওই সড়কটির কাজ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad