ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিলখানার চূড়ান্ত বিচার অল্পদিনের মধ্যে শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
পিলখানার চূড়ান্ত বিচার অল্পদিনের মধ্যে শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: পিলখানা হত্যাকাণ্ডের চূড়ান্ত বিচার অল্পদিনের মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সকালে বনানী সামরিক কবরস্থানে পিলখানার শহিদদের কবরে ফুল দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করে মন্ত্রী।

তখন এ কথা জানান।

তিনি বলেন, পিলখানায় একটি বড় হত্যাকাণ্ড হয়েছিল। বিচারের জন্য এর তদন্ত শেষ করা একটা বিরাট কর্মকাণ্ড, যা শেষ হয়েছে। প্রাথমিক একটা বিচার হয়েছে। চূড়ান্ত বিচারও হয়তো অল্পদিনের মধ্যে শেষ হয়ে যাবে। পুরো বিষয়টি বিচারিক কার্যক্রমের ওপর নির্ভর করছে। শিগগির চূড়ান্ত বিচারটিও দেশবাসী দেখবে বলে উল্লেখ করেন মন্ত্রী।

পিলখানায় নিহত বহু বিডিআর (বর্তমান বিজিবি) সদস্যদের পরিবারের লোকজনের বয়স বাড়ছে। অনেকেই অসুস্থ। তারপরও তারা দাবি করেন, ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ডের বিচার দ্রুত শেষ হোক। সেটি তারা দেখতে চান। এ বিষয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, আমরাও চাই বিচারকাজ দ্রুত হোক। তবে কবে শেষ হবে সেটা বিচারকরাই জানেন। আদালত যে সিদ্ধান্ত নেবেন সেটিই চূড়ান্ত। আমাদের আদালত স্বাধীন, তাদের মতো একটি ন্যায্য বিচার করবে এটাই আমাদের প্রত্যাশা।

বিচারের কাজ শেষ করতে কোনো গাফলতি ছিল কিনা প্রশ্নের উত্তরে আসাদুজ্জামান খান কামাল বলেন, কারও গাফলতি নেই। আমি আগেই বলেছি বিরাট ধরণের হত্যাকাণ্ড ছিল। সবগুলো সঠিকভাবে তদন্ত শেষে বড় ধরণের বিচারকার্য ছিল, একারণে সময় লেগেছে।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।