ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়িতে ইউপিডিএফ'র কালেক্টরকে হত্যার প্রতিবাদে অবরোধ পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
বাঘাইছড়িতে ইউপিডিএফ'র কালেক্টরকে হত্যার প্রতিবাদে অবরোধ পালন

রাঙামাটি: রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলায় প্রসীত খীসার নেতৃত্বাধীন আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের কালেক্টর নিপুণ চাকমা ওরফে সোগা চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় উপজেলায় আধাবেলা অবরোধ পালন করেছে ইউপিডিএফ।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সংগঠনটি তাৎক্ষণিকভাবে এ অবরোধ পালন করে।

তবে সশস্ত্র এ সংগঠনটি অবরোধ পালন করলেও শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শনিবার দিনগত রাতে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর বৌদ্ধ বিহার এলাকায় অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন ইউপিডিএফ'র কালেক্টর নিপুণ চাকমা এবং সহকারী কালেক্টর সোহেল চাকমা। সেখানে আগে থেকে অবস্থান করে থাকা তাদের প্রতিপক্ষরা গুলি চালালে ঘটনাস্থলেই নিপুণ নিহত হন। তার সঙ্গী সোহেল গুলিবিদ্ধ হয়ে আহত অবস্থায় ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়।

ইউপিডিএফ এই হত্যাকাণ্ডের জন্য এমএন লারমার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (সংস্কার) সশস্ত্র গ্রুপকে দায়ী করলেও এই হত্যার দায় অস্বীকার করেছে এমএন লারমার পিসিজেএসএস (সংস্কার)।

বাঘাইছড়ি সার্কেলের দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল বলেন, এলাকাটি বেশ দুর্গম। দীর্ঘ ১৫ ঘণ্টার চেষ্টায় রোববার দুপুরে বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর বৌদ্ধ বিহার এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়েছে।

** বাঘাইছড়িতে ইউপিডিএফ'র কালেক্টরকে গুলি করে হত্যা

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।