ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উখিয়ায় ভাইয়ের হাতে ভাই খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
উখিয়ায় ভাইয়ের হাতে ভাই খুন

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলায় পূর্ব বিরোধের জেরে চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে জেঠাতো ভাই নিহত হয়েছেন। পুলিশের ধারণা, পরকীয়ার জেরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলার জালিয়াপালং ইউনিয়নের উত্তর নিদানিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ছৈয়দ করিম (৪৫) জালিয়াপালং ইউনিয়নের উত্তর নিদানিয়া গ্রামের আবুল কাশেমের ছেলে।

নিহত ছৈয়দ করিমের ছোট ভাই মিজানুর রহমান বলেন, একটা সময় তার বাবা ও চাচার মধ্যে জমি নিয়ে বিরোধ ছিল। পরে তা সামাজিক সালিশের মাধ্যমে নিষ্পত্তি হয়ে যায়। এ নিয়ে তার বাবার প্রতিপক্ষরা মনে মনে ক্ষুব্ধ ছিল। এ জন্য গত ২/৩ বছর আগেও তাকে (মিজানুর) মাথায় ছুরিরাঘাত করেছিলেন ছালামত উল্লাহ। পূর্ব শত্রুতার জেরে তার ভাইকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ ঘটনায় জড়িত ছালামত উল্লাহকে (৩৮) এখনো আটক করা সম্ভব হয়নি। ছালামত ও  ছৈয়দ করিম আপন চাচাতো-জেতাতো ভাই।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি শামীম জানান, সকালে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের উত্তর নিদানিয়া গ্রামের স্থানীয় রেল স্টেশন থেকে ছৈয়দ করিম বাড়ি ফিরছিলেন। তিনি তেতুলতলা এলাকায় পৌঁছালে তার আপন চাচাতো ভাই ছালামত উল্লাহ আকস্মিক তার ওপর হামলা করেন। এক পর্যায়ে ছৈয়দ করিমের বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যান ছালামত। পরে খবর পেয়ে স্বজনরা ছৈয়দ করিমকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যান। এ সময় হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, কী কারণে এ খুনের ঘটনা ঘটেছে পুলিশ তা নিশ্চিত নয়। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ছালামত উল্লাহর স্ত্রীর সঙ্গে ছৈয়দ করিমের পরকীয়া রয়েছে এমন সন্দেহে এ ঘটনা ঘটতে পারে।

এ ঘটনায় জড়িত ব্যক্তিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ওসি শামীম হোসেন।

তিনি জানান, নিহত ছৈয়দ করিমের ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।