ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অস্ত্রোপচার করা হলো সেই নবজাতকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
অস্ত্রোপচার করা হলো সেই নবজাতকের

রাজশাহী: সমস্যা ধরা পড়ায় জরুরি অস্ত্রোপচার করতে হয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ফেলে যাওয়া সেই নবজাতকের। এখন শিশুটি হাসপাতালের পেডিয়াট্রিক সার্জারি বিভাগে ভর্তি রয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে হাসপাতালেই শিশুটির অস্ত্রোপচার করা হয়।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম শামীম আহাম্মদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার পরীক্ষা-নিরীক্ষা করে শিশুটির ‘অসম্পূর্ণ মলদ্বার’ নামের একটি জন্মগত ত্রুটি ধরা পড়ে। এটি জানার পর তিনি সাথে সাথে শিশুটির শরীরে দ্রুত অস্ত্রোপচারের নির্দেশ দেন। তার ভালোভাবেই এই জরুরি অস্ত্রোপচার করা হয়। শিশুটি এখন ভালো আছে। পুরোপুরি সুস্থ হলে তাকে সরকারি ছোটমণি নিবাসে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের সার্বিক তত্ত্বাবধানেই নবজাতক ওই শিশুর প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসা চলছে। তার চিকিৎসা ও যত্ন নিতে সংশ্লিষ্ট ওয়ার্ডের চিকিৎসক ও নার্সদের নির্দেশ দেওয়া হয়েছে। সমাজসেবা কার্যালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। সমাজসেবা কার্যালয় থেকে শিশুটিকে এরই মধ্যে প্রয়োজনীয় ওষুধপত্র, খাবার, পোশাক, বেড ও কোলবালিশ দেওয়া হয়েছে।

রাজশাহী শিশু ছোটমণি নিবাসের উপ-তত্ত্বাবধায়ক রোকশানা খাতুন জানান, প্রথমেই তাদের সমাজসেবা প্রবেশনারি অফিসারের মাধ্যমে শিশুটির ব্যাপারে জানতে পারেন তারা। সে এখনও অসুস্থ। তারা তার খাবার ও পোশাকের ব্যবস্থা করেছেন। আর শিশুটিকে ভালোভাবে দেখভালও করছেন। অপারেশনের পর ভালোও ভালো আছে। পুরোপুরি সুস্থ হলে শিশুমণি নিবাসে নিয়ে আসা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।