ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গরু চুরি করে পালানোর সময় জনতার হাতে আটক চোর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
গরু চুরি করে পালানোর সময় জনতার হাতে আটক চোর প্রতীকী ছবি

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় পিকআপভ্যানে গরু চুরি করে পালানোর সময় স্থানীয়দের হাতে এক চোর আটক হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ভোরে উপজেলার রত্নপুর ইউনিয়নের পশ্চিম মোল্লাপাড়া গ্রামের সম্রাট বিশ্বাসের গোয়াল ঘর থেকে বিদেশি জাতের একটি গরু চোররা চুরি করে পিকআপভ্যানে উঠিয়ে নিয়ে যাচ্ছিল।

এ সময় স্থানীয়রা টের পেয়ে ধাওয়া করে একজনকে আটক করে থানায় সোপর্দ করে। গরু নিয়ে চোর চক্রের অন্য সদস্যরা সড়ক পথে পালিয়ে যায়।

স্থানীয়দের হাতে আটক রাছেল মাহমুদ ভূঁইয়া টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার জোগারচর গ্রামের শুক্কুর আলীর ছেলে।

পশ্চিম মোল্লাপাড়া গ্রামের সম্রাট বিশ্বাস জানান, ভোর রাতে আমার গোয়াল ঘর থেকে প্রায় দুই লাখের একটি বিদেশি গরু চোরের দল নিয়ে যায়। এ সময় স্থানীয়রা একজনকে আটক করতে পারলেও আমার গরুটি নিয়ে চোরের অন্য সদস্যরা পালিয়ে যায়।

ওই গ্রামের পার্বতী হালদার জানান, গরু চুরির হাত থেকে রেহাই পেতে প্রতিদিন রাতেই বসতঘর ছেড়ে গোয়াল ঘরে ঘুমাতে হচ্ছে।

স্থানীয়রা জানান, গত ১০ দিনের মধ্যে উপজেলার পাকুরিতা গ্রামের বিধান মণ্ডলের একটি, আহুতি বাটরা গ্রামের উত্তম মজুমদারের দুইটি, বারপাইকা গ্রামের বিষ্ণু বাড়ৈর একটি, গৈলা ইউনিয়ন পরিষদের সদস্য শামীম ফরিয়ার তিনটি, ভালুকশী গ্রামের অজু হাওলাদারের একটি, রামশীল জয়ধর বাড়ি থেকে দুইটি বিদেশি জাতের গাভী চুরি হয়। এছাড়া জোবারপাড় গ্রামের নিরাঞ্জন হালদারের পুকুরের মাছ চুরি হয়েছে।

এ ব্যাপারে থানার পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলাম বলেন, স্থানীয়রা এক চোরকে আটক করে থানায় সোপর্দ করেছে। আজ সকালে তাকে বরিশাল আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া চুরি ঠেকাতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।