ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেইলি রোডে অগ্নিকাণ্ডে ৪৩ জনের মৃত্যু: স্বাস্থ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
বেইলি রোডে অগ্নিকাণ্ডে ৪৩ জনের মৃত্যু: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

ঢাকা: রাজধানীর বেইলি রোডে একটি বহুতল ভবনে লাগা ভয়াবহ আগুনে ৪৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।  

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দিনগত রাতে ঢাকা মেডিকেল হাসপাতালে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তিনি।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে দ্রুত হাসপাতালে আসতে বলেছেন। এখানে এসে যা দেখলাম তা ভয়াবহ। বার্ন ইনস্টিটিউটে এখন পর্যন্ত ১০ জন মারা গেছেন। অপরদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩ জন মারা গেছেন। দুই হাসপাতাল মিলে মোট ৪৩ জন মারা গেছেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যারা এখন পর্যন্ত বেঁচে আছেন। তাদের বেশিরভাগের শ্বাসনালী পুড়ে গেছে। এটা অত্যন্ত দুঃখজনক। যারা বেঁচে আছেন তাদের বাঁচিয়ে রাখার চেষ্টা চলছে। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বার্ন ইউনিটে ভর্তি আছেন। বাইরে কেউ আছেন কিনা এখনো তথ্য পাওয়া যায়নি।  ঢামেকে ১৪ জন ও বার্ন ইউনিটে আটজন চিকিৎসাধীন রয়েছেন। তবে তাদের অবস্থা গুরুতর।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সবাইকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

ঢাকা মেডিকেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান জানান, ঢাকা মেডিকেলে ৩৩ জন মারা গেছেন এদের মধ্যে নারী, পুরুষ ও শিশু আছে।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
এজেডএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।