ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোমরা বন্দ‌রে পূর্ণাঙ্গ কাস্টমস হাউজ চালুর দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
ভোমরা বন্দ‌রে পূর্ণাঙ্গ কাস্টমস হাউজ চালুর দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা বন্দ‌রে দ্রুততম সম‌য়ে পূর্ণাঙ্গ কাস্টমস হাউজ চালু ও সব পণ্য আমদা‌নির অনুমতি প্রদানের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  

সোমবার (০৪ মার্চ) ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্ট এলাকায় পূর্ণাঙ্গ কাস্টমস হাউজ বাস্তবায়ন কমিটির ব্যানারে কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ও ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি শেখ এজাজ আহমেদ স্বপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ এস এম মাকছুদ খানের সঞ্চালনায় বক্তব্য দেন- ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জি এম আমির হামজা, সাংগঠনিক সম্পাদক দীপংকর ঘোষ, অর্থ সম্পাদক মো. আবু মুছা, কার্য নির্বাহী সদস্য মো. শাহানুর ইসলাম (শাহিন), সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারন অর রশিদ, ভোমরা স্থল বন্দর এক্সপোর্ট-ইমপোর্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তী, সাধারণ সম্পাদক মো. ওহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম, শ্রমিক নেতা জুয়েল প্রমুখ।  

মানববন্ধনে ভোমরাকে পূর্ণাঙ্গ স্থলবন্দরে রূপান্তরের দাবি জা‌নি‌য়ে বক্তারা বলেন, পার্শ্ববর্তী বেনাপোল বন্দরে সব ধরনের পণ্য আমদানি রপ্তানির অনুমোদন থাকলেও ভোমরা বন্দরে সেটি নেই। এজন্য ভোমরা বন্দর থেকে ব্যবসায়ীরা মুখ ফিরিয়ে নিচ্ছেন। এতে কয়েক হাজার শ্রমিক কাজ না পেয়ে অসহায়‌ভাবে দিন কাটাচ্ছেন।  

বক্তারা বন্দরটি ২৪ ঘণ্টা খোলা রাখার ব্যবস্থাকরণ, পূর্ণাঙ্গ কাস্টমস হাউজ চালু এবং অফিসার নিয়োগ দিয়ে আমদানি ও রফতানি কার্যক্রম বেগবান করার বিষ‌য়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।