ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে যুবককে কুপিয়ে জখম করায় কিশোরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
ফরিদপুরে যুবককে কুপিয়ে জখম করায় কিশোরের কারাদণ্ড

ফরিদপুর: ফরিদপুরে হোসেন শেখ (২০) নামে এক যুবককে কুপিয়ে জখম করার দায়ে মেহেদী মোল্যা ওরফে অরণ্য (১৭) নামে এক কিশোরকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (০৭ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত ওই কিশোর ফরিদপুর সদর উপজেলার নরসিংহদিয়া নামক গ্রামের বছির মোল্যা ওরফে বাছেরের ছেলে।

রায়ের সময় আসামি মেহেদী মোল্যা ওরফে অরণ্য আদালতে উপস্থিত ছিল। পরে তাকে পুলিশ পাহারায় কিশোর উন্নয়ন কেন্দ্রের আটকাদেশ কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৫ আগস্ট রাত ৮টার দিকে হোসেন শেখ ফরিদপুর সদরের নরসিংহদিয়া এলাকার পাকা রাস্তা দিয়ে ভ্যানে করে রহিমপুরে বাড়ি ফিরছিলেন। পথে তাদের ভ্যানের গতিরোধ করে লাঠি দিয়ে পিটিয়ে ও ধারালো দা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে অরণ্য। পরে হোসেন শেখকে উদ্ধার করে প্রথমে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। এ ঘটনার তিনদিন পর ১৮ আগস্ট ফরিদপুরের কোতোয়ালি থানায় একটি এজাহার দায়ের করেন আহত হোসেন শেখের বাবা।  

হোসেন শেখ ফরিদপুর সদরের কৃষ্ণনগর ইউনিয়নের রহিমপুর এলাকার টুকু শেখের ছেলে।

দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ২৮ ডিসেম্বর এ ঘটনায় মেহেদী মোল্যা ওরফে অরণ্যকে একমাত্র আসামি করে কোর্টে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আনিচুর রহমান। অতঃপর বিভিন্ন তথ্য-উপাত্তের ভিত্তিতে দীর্ঘ তিন বছর পর কোর্ট এ রায় দিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল বাংলানিউজকে জানান, বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।