ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক রানার মুক্তির দাবিতে ঝিনাইগাতীতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
সাংবাদিক রানার মুক্তির দাবিতে ঝিনাইগাতীতে মানববন্ধন

শেরপুর: দেশ রূপান্তরের শেরপুরের নকলা উপজেলা সংবাদদাতা শফিউজ্জামান রানাকে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়ার প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন ঝিনাইগাতীতে কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ঝিনাইগাতী বাজারে এই মানববন্ধন করা হয়।

সিনিয়র সাংবাদিক আমিরুজ্জামান লেবুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন- ঝিনাইগাতী প্রেসক্লাবের সভাপতি নমশের আলম, সাধারণ সম্পাদক দুদু মল্লিক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হারুন অর রশীদ, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সাইফুল ইসলামসহ আরও অনেকে।  

এ সময় বক্তারা দ্রুত রানার মুক্তি দাবি করেন। একই সঙ্গে ওই দিন দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মুক্তাদিরুল আহমেদসহ সংশ্লিষ্ট ইউএনও ও এসিল্যান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

স্থানীয় সাংবাদিকদের দাবি, তথ্য অধিকার আইনে তথ্য চেয়ে না পেয়ে, উল্টো জেলে যেতে হয়েছে সাংবাদিক রানাকে। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।  

উল্লেখ্য, শেরপুরের নকলায় আইনি প্রক্রিয়ায় তথ্য চাইতে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন সাংবাদিক শফিউজ্জামান রানা। গত ৫ মার্চ নকলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ড দেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন।  

আরও পড়ুন: শেরপুরে সাংবাদিকের কারাদণ্ডের ঘটনায় তথ্য কমিশনের অনুসন্ধান

বাংলাদেশ সময়: ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।