ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোজার প্রথম দিনই যানজট নিয়ন্ত্রণে তৎপর ট্রাফিক পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
রোজার প্রথম দিনই যানজট নিয়ন্ত্রণে তৎপর ট্রাফিক পুলিশ সড়কে ট্রাফিক পুলিশের তৎপরতা

ঢাকা: রমজানের প্রথম দিন থেকেই সড়কে বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনা ও যানজট নিয়ন্ত্রণে জোরদার তৎপরতা শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।  

মঙ্গলবার (১২ মার্চ) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সড়কে ট্রাফিকের বিশেষ ব্যবস্থা থাকছে।

এ সময়ে সড়কে ট্রাফিক বিভাগের নিয়মিত সদস্যদের পাশাপাশি অতিরিক্ত সদস্য মোতায়েন রাখা হয়েছে।

রাজধানীর উত্তরা-আব্দুল্লাহপুর, হাউজবিল্ডিং, জসীমউদ্দিন, বিমানবন্দর, খিলক্ষেত, বনানী-মহাখালী এলাকায় বিকেল থেকে যানবাহনের চাপ ছিল। তবে কোথাও কোনো ভারী জটলা তৈরি হতে দেখা যায়নি।  

বিকেলে আব্দুল্লাহপুর ও উত্তরা হাউজবিল্ডিং এলাকায় সরেজমিনে দেখা যায়, সড়কে কোথাও নতুন করে রাস্তা সংস্কার বা খোঁড়াখুঁড়ির কাজ চলতে দেখা যায়নি। সড়কে সব ধরনের যানবাহন চলছে। বিভিন্ন বাস যাত্রী তোলা-নামানোর বাহানায় কিছুটা জটলা তৈরি করছে। ট্রাফিক সদস্যরা সিগন্যাল দিয়ে সরিয়ে দিলেও কিছু বাস অনিয়ম করছে।

এদিকে, অফিস ছুটির পর সবাই ঘরে ফিরতে শুরু করায় সড়কে প্রাইভেটকার, মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা, বাস সবই চলাচল করতে দেখা যায়। ইফতারের আগে আগে সড়কে গাড়ির চাপ ছিল বেশ।

রমজানে যানজট নিয়ন্ত্রণে বিশেষ ব্যবস্থার বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেন, রমজান মাসে আমাদের বেশ কয়েকটি চ্যালেঞ্জের মধ্যে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো ট্রাফিক। ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য পুলিশ কাজ করছে।  

তিনি বলেন, বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আমাদের বিশেষ ব্যবস্থা থাকবে। একই সময়ে রাস্তায় আমাদের বিশেষ ডেপ্লয়মেন্ট থাকবে, যাতে মানুষ ঘরে গিয়ে ইফতার করতে পারে। মার্কেটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ট্রাফিক সমস্যা সমাধানে সংশ্লিষ্টদের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন আমাদের ট্রাফিক ও ক্রাইমের অফিসাররা।

তিনি আরও বলেন, ট্রাফিক নিয়ন্ত্রণে নগরবাসীর সচেতনতা ও সহযোগিতা দরকার। যারা গাড়ি ব্যবহার করছেন, যারা গাড়িতে চলছেন এবং যারা রাস্তার আশপাশে ব্যবসা করছেন, তাদের সহযোগিতা দরকার। তবে আমরা আশাবাদী, সবাই যদি সহযোগিতা করেন, তাহলে ট্রাফিক সমস্যা সমাধান করা সম্ভব। আর পুরান ঢাকার ব্যবসায়ীরা পুলিশের সহযোগিতায় স্থানীয়ভাবে ট্রাফিক সমস্যার সমাধান করতে পারেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।