ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন-বোনাস দিতে হবে: প্রতিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন-বোনাস দিতে হবে: প্রতিমন্ত্রী

ঢাকা: ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী। বুধবার (২০ মার্চ) দুপুরে সচিবালয়ে আরএমজি সেক্টর সংক্রান্ত ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদের (আরএমজি টিসিসি) ১৭তম সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

বেতন-বোনাস কবে পরিশোধ করা হবে, এ নিয়ে জানতে চাইলে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ঈদের ছুটির আগেই শ্রমিকদের বেতন ও বোনাস দিতে হবে। কোনো নির্দিষ্ট তারিখ বেঁধে দেওয়া হয়নি। কোন ইন্ডাস্ট্রির মালিক কখন দিতে পারবে, কখন দিতে পারবে না, সেটা তো আমরা জানি না। আমরা বলেছি ঈদের ছুটির আগে দিতে হবে। ঈদের আগে কোনো শ্রমিক ছাঁটাই করা যাবে না। এটা আমাদের কড়া নির্দেশনা।

তিনি বলেন, মালিক ও শ্রমিক নেতাদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। ঈদ সামনে রেখে কোনো ধরনের শ্রমিক অসন্তোষ বা এই সেক্টরে কোনো অঘটন ঘটবে বলে আমরা মনে করি না। তাদের সমস্যাগুলো ইতিমধ্যে সমাধান হয়ে গেছে। যেসব সমাধান হয়নি, সেগুলো সমাধানের বিষয়ে আমরা কার্যকর ব্যবস্থা নেব। আমরা মনে করছি, আলোচনা ফলপ্রসূ হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, সভায় উচ্চস্বরে একটি কথা হয়নি। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কথা হয়েছে। তিন পক্ষ মিলে আমরা সিদ্ধান্তগুলো  নিয়েছি। আশা করি, এসব সিদ্ধান্তের আলোকে আগামী ঈদ শুভ হবে, সুন্দর হবে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।