ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-চীন সম্পর্ক এগিয়ে নিতে তরুণদের প্রতি আহ্বান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
বাংলাদেশ-চীন সম্পর্ক এগিয়ে নিতে তরুণদের প্রতি আহ্বান

ঢাকা: ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন আশা প্রকাশ করেছেন, বাংলাদেশ-চীনের সম্পর্ক আরও এগিয়ে নিতে এবং মজবুত করতে কাজ করবে দুই দেশের তরুণেরা। তাদের উদ্ভাবনী শক্তি, উদ্দীপনায় ভর করে তৈরি হবে দুই দেশের সম্পর্কের নতুন দিগন্ত।

বুধবার (২০ মার্চ) সন্ধ্যায় রাজধানীর বারিধারায় চীনা দূতাবাস আয়োজিত ‘রামাদান গ্যাদারিং উইথ চায়না’ অনুষ্ঠানে তিনি এ আশাবাদের কথা জানান।  

অনুষ্ঠানে চীনা রাষ্ট্রদূত বলেন, যেকোনো দেশকে এগিয়ে নিতে সবসময়ই তরুণরাই মূল ভূমিকা পালন করে। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে অগ্রগতি অর্জন করেছে এবং আন্তর্জাতিক সম্প্রদায় বাংলাদেশের উন্নয়নের সম্ভাবনা নিয়ে আশাবাদী।

তিনি বলেন, এ অর্জনে চার কোটি ৫০ লাখ বাংলাদেশি তরুণের সক্রিয় ভূমিকা রয়েছে, যারা প্রাণশক্তি ও উদ্ভাবনী চেতনায় পূর্ণ এবং স্মার্ট বাংলাদেশ ও সোনার বাংলা নির্মাণকে এগিয়ে নেওয়ার মেরুদণ্ড।

অনুষ্ঠানে চীনা দূতাবাসের তরুণ কূটনীতিকরা ব্যবসা-বাণিজ্য, ভ্রমণ, প্রযুক্তিসহ একাধিক খাতে বাংলাদেশিদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা এবং আগামীর সম্ভাবনার বিভিন্ন খাতের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে বাংলাদেশ সরকার, রাজনৈতিক দল, সামরিক বাহিনী, বিশ্ববিদ্যালয়, এন্টারপ্রাইজ, মিডিয়া হাউজ ও বিদেশি মিশনের  যুব প্রতিনিধিরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১১০৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।