ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিবারের ৭ সদস্য নিয়ে পরিষদেই বসবাস করেন চেয়ারম্যান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
পরিবারের ৭ সদস্য নিয়ে পরিষদেই বসবাস করেন চেয়ারম্যান

নড়াইল: পরিবারের সাত সদস্য নিয়ে গত দুই বছর ধরে নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়ন পরিষদের দ্বিতীয় তলায় একাধিক বসবাস করছেন নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০২১ ইউপি নির্বাচনে সাইফুল ইসলাম সুমন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার কিছুদিন পর থেকেই ইউনিয়ন পরিষদের দ্বিতীয় তলার কক্ষগুলো নিজের দখলে নিয়ে বসবাস করতে শুরু করেন তিনি।

নিয়ম নীতির তোয়াক্কা না করে স্ত্রী-সন্তানসহ সেখানে পরিবারের মোট সাতজন সদস্য নিয়ে উঠেছেন তিনি।

স্থানীয় বাসিন্দারা ক্ষোভের সঙ্গে বলেন, নির্বাচন হওয়ার পর থেকেই দেখছি চেয়ারম্যান পরিবার নিয়ে বোর্ড অফিসে থাকেন। ক্ষমতার জোরেই তিনি এটা করছেন। বাপের জন্মেও শুনিনি কোনো ইউপি চেয়ারম্যান বউ বাচ্চা নিয়ে পরিষদে থাকে।

চেয়ারম্যান বোর্ড অফিসে থাকে কেন এই কথা আমরা বললে আমাদের কথা কি শুনবে সরকার? শুনবে না। বহুলোকেই থাকে।

আরও কয়েকজন জানান, ঠিক-বেঠিক জানি না। দুই তলা ভবন পুরোটাই দখলে করে পরিবার নিয়ে থাকেন চেয়ারম্যান। শেখ হাসিনা নৌকা দিয়েছে, জনগণ ক্ষমতা দিয়েছে, থাকছে। ক্ষমতা পেলে কতজন কত কি করে।

ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমনের সহধর্মিণী বাংলানিউজকে বলেন, জনগণের সেবার কথা চিন্তা করেই দুই বছর ধরে তারা পরিষদে বসবাস করছেন। ভবনের দ্বিতীয় তলায় পরিবারের সাতজন এখানে থাকি।

পরিষদে বসবাস করার বিষয়টি স্বীকার করে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন বলেন, পরিষদে তার জন্য দুটো রুম বরাদ্দ আছে। সেখানে কোয়ার্টার হিসেবে তিনি থাকছেন। আর একটা রুম বিট অফিসারদের। অন্যটি সার্ভার রুম। সেটি তালা দেওয়া থাকে। আর বিট অফিসারদের রুমে মাঝে মধ্যে যখন লোকজন আসে তখন ব্যবহার করা হয়।

এ ব্যাপারে জয়পুর ইউনিয়ন পরিষদের সচিব রাসেল প্রশ্ন করা হলে তিনি কিছু বলতে রাজি হননি।

এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বাংলানিউজকে বলেন, পরিবার নিয়ে এভাবে পরিষদের ভবনে থাকার কোনো নিয়ম নেই। বিষয়টি আমাদের জানা ছিল না। আপনাদের মাধ্যমে বিষয়টি জানার পর চেয়ারম্যানকে দ্রুত পরিষদ ছেড়ে দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।