ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

খান জাহান (রহ.) এর মাজারের প্রধান খাদেমের ওপর হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
খান জাহান (রহ.) এর মাজারের প্রধান খাদেমের ওপর হামলা

বাগেরহাট: বাগেরহাটের ঐতিহ্যবাহী খান জাহান মাজারে চাঁদাবাজিতে বাধা দেওয়ায় প্রধান খাদেম শের আলী ফকিরের ওপর হামলার অভিযোগ উঠেছে কোহিনুর ইসলাম রুহি নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

শুক্রবার (২৯ মার্চ) রাত ৯টার দিকে মাজারের সামনে এই হামলার ঘটনা ঘটে।

আহত শের আলী ফকির বাগেরহাট ২৫০ শয্যার বিশিষ্ট জেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অভিযুক্ত কোহিনুর ইসলাম রুহী ফকির খান জাহান (রহ.) এর মাজারের খাদেম বাচ্চু ফকিরের ছেলে।

প্রধান খাদেম শের আলী ফকির বলেন, চৈত্র মাসের পূর্ণিমা উপলক্ষে বিভিন্ন জায়গা থেকে লোকজন মাজারে এসেছে। অনেক লোকের সমাগম হওয়ায় কিছু অতিরিক্ত দোকানও বসেছে। স্থানীয় রুহি ফকির অনৈতিকভাবে জোরপূর্বক চাঁদাবাজি করছিল। দোকান মালিকেরা অভিযোগ করলে মেলা প্রাঙ্গণে গিয়ে রুহিকে চাঁদাবাজি করতে নিষেধ করি। এ সময় রুহি ফকির এবং তার চাচা নজরুল ফকির আমার ওপর উত্তেজিত হয়ে যায়। একপর্যায়ে রুহি ফকির আমার মুখে এবং বুকে আঘাত করলে আমি তখন অজ্ঞান হয়ে পড়ে যাই। পরে স্থানীয়রা আমাকে হাসপাতালে ভর্তি করেন।

আহত শের আলী ফকিরের ছেলে ফকির তাজ আলী বলেন, আমার বাবা খানজাহান মাজারের প্রধান খাদেম হিসেবে দায়িত্ব পালন করছেন। স্থানীয়রা তাকে অনেক সম্মান করেন। খান জাহান আলীর মাজারে আগত দর্শনার্থীদের সম্মান ও নিরাপত্তার জন্য বাবা সার্বক্ষণিক দায়িত্ব পালন করছিলেন। জোরপূর্বক চাঁদাবাজিতে বাধা প্রয়োগ করায় আমার বাবার ওপর এই হামলা করা হয়েছে। আমরা এর বিচার চাই।

এদিকে ঘটনার পর থেকেই অভিযুক্ত রুহী ফকির আত্মগোপনে চলে যান। তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম সাইদুর রহমান বলেন, হামলার বিষয়টি মাজারের খাদেম শের আলী ফকির আমাদের জানিয়েছে। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। তার পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ