ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাইমচরে জাটকা ধরার দায়ে ১২ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
হাইমচরে জাটকা ধরার দায়ে ১২ জেলের কারাদণ্ড

চাঁদপুর: চাঁদপুরের হাইমচর মেঘনা নদীর অভয়াশ্রমে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার দায়ে আটক ১৬ জেলের মধ্যে ১২ জেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বাকি চারজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে তাদের ছেড়ে দেওয়া হয়।

রোববার (৩১ মার্চ) দুপুরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন।

কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মো. ইউসুফ প্রধান (৩৫), আব্দুল কাদর (২০), বিল্লাল হোসেন (৪০), আ. কাদের (৩০), ইব্রাহীম (২০), মো. জিলানী (৩০), মো. শাহাদাত হোসেন (৩২), মো. কবির মিয়া (২৪), মো. জিলানী (২৮), মুন্না হোসেন (১৮), আনোয়ার হোসেন (১৯) ও আবুল কালাম (৩০)। এসব জেলেদের বাড়ি মুন্সীগঞ্জ ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলায়।

অভিযানে নেতৃত্ব দেন হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ। তিনি বলেন, রোববার ভোর ৫টা থেকে বেলা ১১টা পর্যন্ত হাইমচর অভয়াশ্রম এলাকায় অভিযান চালানো হয়। এ সময় জাটকা ধরার অবস্থায় এসব জেলেদের আটক করা হয়।  

এ সময় ৭০ হাজার মিটার কারেন্টজাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।