ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেইলি স্টার থেকে চাকরি গেল সৈয়দ আশফাকুল হকের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
ডেইলি স্টার থেকে চাকরি গেল সৈয়দ আশফাকুল হকের সৈয়দ আশফাকুল হক

ঢাকা: ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হককে চাকরিচ্যুত করেছে পত্রিকা কর্তৃপক্ষ। নিজের বাসা থেকে পড়ে কিশোরী গৃহকর্মী প্রীতি ওরাংয়ের মৃত্যুর ঘটনার মামলায় বর্তমানে সস্ত্রীক কারাগারে আছেন আশফাকুল হক।

ব্যবস্থাপনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার (২ এপ্রিল) পত্রিকাটির ওয়েবসাইটে আশফাকুল হককে চাকরিচ্যুত করার বিষয়ে একটি নোটিশ প্রকাশ করা হয়। নোটিশটি অবিলম্বে কার্যকর গণ্য হবে বলে সেখানে জানানো হয়।

সৈয়দ আশফাকুল হককে চাকরিচ্যুত করার পেছনে সুনির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করা হয়নি পত্রিকাটির পক্ষ থেকে।

গত ৬ ফেব্রুয়ারি রাজধানীর মোহাম্মদপুরে সৈয়দ আশফাকুল হকের নয়তলার বাসা থেকে পড়ে গুরুতর আহত হয় কিশোরী গৃহকর্মী প্রীতি ওরাং। পরে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওইদিন সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকার ও তাদের দুই সন্তানকে আটক করে পুলিশ। পরে সন্তানদের ছেড়ে দেওয়া হয়।

পরদিন ৭ ফেব্রুয়ারি প্রীতির বাবা লোকেশ ওরাং বাদী হয়ে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মোহাম্মদপুর থানায় মামলা করেন। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

গত ২১ মার্চ ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এক শুনানি শেষে আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের জামিন নামঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
টিএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।