ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯টি জীবিত ও শতাধিক মৃত মুনিয়া পাখি উদ্ধার

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
৯টি জীবিত ও শতাধিক মৃত মুনিয়া পাখি উদ্ধার জবাই করা মুনিয়া পাখির বস্তায় আটকানো স্তূপ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: জেলার কমলগঞ্জ উপজেলার কুরমা চা বাগান এলাকা থেকে নয়টি জীবিত এবং শতাধিক জবাই করা মুনিয়া পাখি উদ্ধার করা করেছে বন বিভাগ।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) বিকেলে পাখিগুলো উদ্ধার করা হয়।

বনবিভাগ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে কুরমা চা বাগানের কালি টিলায় পাখি শিকারি ধরতে যৌথভাবে অভিযান চালায় বন বিভাগ ও বন্যপ্রাণী রক্ষাকারী স্থানীয় টিম। তাদের উপস্থিতি বুঝতে পেরে পাখি শিকারিরা দ্রুত পালিয়ে যান।

এ সময় সেখানে শতাধিক জবাই করা মুনিয়া পাখি, ১০টা জীবিত মুনিয়া পাখি, একটা মোবাইল, একটা ছুড়ি, পাখি শিকারের দুইটা জাল জব্দ করা হয়। এ বিষয়ে বন বিভাগ থেকে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের শ্রীমঙ্গল রেঞ্জার শহীদুল ইসলামের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন কুরমা বনবিট কর্মকর্তা আনিছুজ্জামান, সুব্রত সরকার এফজি, স্বপন চন্দ্র দেবনাথ সিনিয়র ওয়াইল্ড লাইফ সদস্য প্রমুখ।

এ বিষয়ে রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, অজ্ঞাত কয়েকজনের নাম উল্লেখ করে কমলগঞ্জ থানায় মামলা করা হচ্ছে।

তিনি আরও জানান, মোবাইলের সূত্র ধরে প্রকৃত দোষীদের শনাক্ত করে শাস্তির আওতায় নেওয়া হবে বলে তিনি আশাবাদী। এ বিষয়ে বন বিভাগের পক্ষ থেকে বন মামলা করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৪
বিবিবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।