ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবিলম্বে ফিলিস্তিনে হামলা বন্ধের দাবি শান্তি পরিষদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
অবিলম্বে ফিলিস্তিনে হামলা বন্ধের দাবি শান্তি পরিষদের

ঢাকা: ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনীর বর্বর হামলা অবিলম্বে বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ শান্তি পরিষদ।

শনিবার (৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্টু।

আসলাম খানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে সূচনা বক্তব্য উত্থাপন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও বাংলাদেশ শান্তি পরিষদের সম্পাদকমণ্ডলীর সদস্য হাসান তারিক চৌধুরী।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য যথাক্রমে সংসদ সদস্য রাশেদ খান মেনন, অধ্যাপিকা মাহফুজা খানম, সাবেক সংসদ সদস্য শিরীন আখতার, অ্যাডভোকেট এসএমএ সবুর, শরীফ নুরুল আম্বিয়া, ডা. শাহাদাত হোসেন, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, অধ্যাপক এম এম আকাশ, অ্যাম্বাসেডর মমতাজ হোসেন, রুহিন হোসেন প্রিন্স, ইসমাইল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ফিলিস্তিনে নিরীহ জনগণের ওপর ইসরায়েলি বাহিনীর অব্যাহত হামলার নিন্দা জানানোর ভাষা নেই। এই অবস্থায় বিশ্ব শান্তি আন্দোলনের অংশ হিসেবে বাংলাদেশ শান্তি পরিষদ নীরব বসে থাকতে পারে না। বাংলাদেশ শান্তি পরিষদ ফিলিস্তিন সংকটের সমাধানের জন্য যুগ যুগ ধরে রাজপথে এবং বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে সোচ্চার রয়েছে। একইসাথে ফিলিস্তিনের বীর জনতার প্রতি সংহতি জারি রেখেছে। ইসরায়েলি বাহিনীর এই হামলা এই মুহূর্তে বন্ধের কোনো বিকল্প নেই। তাই আজ গাজা, পশ্চিম তীরসহ ফিলিস্তিনের বিভিন্ন অঞ্চলে ইসরায়েলি বাহিনীর পরিচালিত গণহত্যার প্রতিবাদে বাংলাদেশসহ সারা বিশ্বে লাখো জনতা রাজপথ উত্তাল করেছে। তারপরও আন্তর্জাতিক আদালতের রায় এবং বিশ্ব জনমতকে উপেক্ষা করে ইসরায়েল তাদের এই বর্বর হামলা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ শান্তি পরিষদ এই মুহূর্তে ইসরায়েলি বাহিনীর এ হামলা বন্ধের দাবি জানাচ্ছে এবং গণহত্যার দায়ে অবিলম্বে আন্তর্জাতিক আদালতে তাদের বিচার প্রক্রিয়া শুরুর দাবি জানাচ্ছে।

একইসঙ্গে জেরুজালেমকে স্বাধীন অসাম্প্রদায়িক ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী ঘোষণা করে দুই রাষ্ট্রভিত্তিক সমাধানের পথের প্রতি নিজেদের অবস্থান পুনর্ব্যক্ত করছে। ইসরায়েল ও তার প্রভাবশালী সহযোগীদের উচিত বিশ্ব জনমতের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফিলিস্তিনের জনগণের ন্যায্য দাবি মেনে নেওয়া। বাংলাদেশ শান্তি পরিষদ ফিলিস্তিনের পক্ষে সংহতি আরো জোরদার করার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
আরকেআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।