ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩২ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে সাড়ে তিন কোটি টাকা টোল আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
৩২ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে সাড়ে তিন কোটি টাকা টোল আদায়

টাঙ্গাইল: টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে গেল ৩২ ঘণ্টায় এপার-ওপার মিলিয়ে প্রায় ৪২ হাজার পরিবহন পারাপার হয়েছে।
 
এতে টোল আদায় হয়েছে তিন কোটি ৫০ লাখ ৪০ হাজার ৩৫০ টাকা।

সোমবার (৮ এপ্রিল) সকাল ১০টার দিকে সেতু কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, শনিবার (৬ এপ্রিল) রাত ১২টা থেকে সোমবার (৮ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন ধরনের ৪১ হাজার ৮০৪টি গাড়ি বঙ্গবন্ধু সেতু পার হয়েছে। এর মধ্যে শনিবার রাত ১২ থেকে পরদিন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতু দিয়ে সাত হাজার ৫০৯টি বাস, নয় হাজার ১৪৩টি ট্রাক, ১০ হাজার ৪১০টি ছোট গাড়ি এবং দুই হাজার ৭১৮টি মোটরসাইকেল পার হয়েছে।  

এছাড়া রোববার রাত ১২টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত মোটরসাইকেল, বাস, ট্রাক ও অন্যান্য পরিবহন মিলিয়ে ১২ হাজার ২৪টি গাড়ি সেতু পার হয়েছে। সব মিলিয়ে গত ৩২ ঘণ্টায় টোল আদায় হয়েছে তিন কোটি ৫০ লাখ ৪০ হাজার ৩৫০ টাকা।

শুক্রবার (৫ এপ্রিল) রাত ১২টা থেকে শনিবার (৬ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত ২৫ হাজার ৮৪টি পরিবহন বঙ্গবন্ধু সেতু পার হয়। এর মধ্যে বাসের সংখ্যা ছিল ছয় হাজার ৬৭টি, ট্রাক ছিল আট হাজার ৫৮১টি, ছোট বড় মিলিয়ে গাড়ি ছিল আট হাজার ৪২২টি এবং মোটরসাইকেল ছিল দুই হাজার ১৪টি। এর বিপরীতে সেতুতে টোল আদায় হয়েছিল দুই কোটি ১৭ লাখ ৮৬ হাজার ৮৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদুল ফিতরকে সামনে রেখে রোববার গাড়ির সংখ্যা বাড়ায় সেতুতে টোল আদায় বেড়েছে। ঈদের আগের দিন পর্যন্ত সেতুতে টোল আদায় বাড়বে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।