ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদমার্কেটে দৌড়ে ছিনতাইকারীকে ধরলেন ডিবির ওসি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
ঈদমার্কেটে দৌড়ে ছিনতাইকারীকে ধরলেন ডিবির ওসি 

ময়মনসিংহ: ময়মনসিংহে ঈদ মার্কেটে এক যুবকের গলায় ছুরি ধরে ছিনতাই চেষ্টার ঘটনায় মো. সজীব (৩০) নামের এক ছিনতাইকারীকে দৌড়ে গ্রেপ্তার করেছেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেন। এ সময় এক রেস্তোরাঁ কর্মচারীকে ছুরিকাঘাত করে জখম করে ছিনতাইকারীরা।

 

রোববার (৭ এপ্রিল) দিবাগত রাত সোয়া ১টার দিকে নগরীর সেহড়া চরপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।  

ছিনতাইকারী সজীব সেহড়া চামড়া গুদাম এলাকার বাসিন্দা মো. ইউসুফ আলীর ছেলে। তার বিরুদ্ধে মাদকসেবন, চাঁদাবাজি ও ছিনতাইয়ের অভিযোগ রয়েছে।  

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেন বাংলানিউজকে জানান, ঈদ মার্কেটের নিরাপত্তা নিশ্চিত করতে রাতে নগরীতে টহল চলছিল। এ সময় নগরীর গার্লস ক‍্যাডেট কলেজের সামনের সড়কে হঠাৎ দুই ছিনতাইকারী এক যুবকের গলায় ছুরি ধরে মোবাইলফোন ও টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টায় ধস্তাধস্তি করছিল। বিষয়টি বুঝতে পেরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে দৌড়ে পালানোর চেষ্টা করে ছিনতাইকারীরা। এ সময় তাদের ধাওয়া করে ধোপাখোলা মোড় এলাকা থেকে সজীব নামের এক ছিনতাইকারীকে আটক করা হয়। তবে এ ঘটনা জড়িত মো. সানি নামে অপর ছিনতাইকারী পালাতে সক্ষম হয়। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে।  

তিনি আরও জানান, এদিকে ছিনতাই চেষ্টার শিকার এক রেস্তোরাঁ কর্মচারী জখম হয়। তাকে আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

সেহড়া এলাকার টুয়েলভ শো-রুমের ম‍্যানেজার মো. শরীফ রাকিবের বাংলানিউজকে বলেন, এদিন রাত ১০টার দিকে গ্রেপ্তার হওয়া ছিনতাইকারী সেহড়া এলাকার টুয়েলভ শো-রুমে ঈদ সালামি বাবদ চাঁদা দাবি করেন। এ সময় শো-রুমে ভাঙচুর করেন সজীব।  

অপরদিকে ছিনতাই চেষ্টার ঘটনাটি জানতে পেরে তাৎক্ষণিক ঘটনাস্থলে যান কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাঈন উদ্দিন। পরে তাকে সঙ্গে নিয়ে ডিবি ওসি টুয়েলভ শো-রুম পরিদর্শন করে নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দেন।  

ওসি ডিবি বাংলানিউজকে আরও বলেন, ঈদ মার্কেটকে সামনে রেখে জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহম্মেদ ভূঞার নির্দেশে চলতি রমজানের প্রথম দশদিন পৃথক পৃথক অভিযানে নগরীর বিভিন্ন এলাকা থেকে ২৮ জন চিহ্নিত অপরাধীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে ছিনতাই, ডাকাতির চেষ্টা ও মাদক সম্পৃক্ততার অভিযোগ রয়েছে।  

প্রসঙ্গত, বিগত দুই ঈদে ছিনতাইকারীদের হাতে পৃথক পৃথক ঘটনায় বেশ কয়েকটি হত‍্যাকাণ্ড ঘটেছে। ওই বিষয়টি মাথায় রেখে এবার ঈদ মার্কেটে নিরাপত্তা নিশ্চিতে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে জেলা পুলিশ। এতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।    

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।