ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতুতে ৩২ ঘণ্টায় ৪ কোটি টাকা টোল আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
বঙ্গবন্ধু সেতুতে ৩২ ঘণ্টায় ৪ কোটি টাকা টোল আদায়

টাঙ্গাইল: টাঙ্গাইলে ঈদযাত্রায় গেল ৩২ ঘণ্টা বঙ্গবন্ধু সেতু পারাপারের সংখ্যা কমেছে পরিবহনের। সেই সঙ্গে কমেছে টোল আদায়ও।

 

সোমবার (৮ এপ্রিল) রাত ১২টার পর থেকে বুধবার (১০ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত বঙ্গবন্ধু ৩২ ঘণ্টায় সেতুপূর্ব ও পশ্চিম টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ৪ কোটি ২৬ হাজার ৫০০ টাকা এবং পরিবহন পারাপার হয়েছে ৫৬ হাজার ৯০৭টি।  

যা এর আগেরদিন ৩২ ঘণ্টায় ৫৭ হাজার ৬০৮টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছিল চার কোটি ১৩ লাখ ২ হাজার টাকা।  

মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি বেশি পরিমাণ সেতু পারাপার হওয়ায় পরিবহনের সংখ্যা বাড়লেও টোল আদায় বৃদ্ধি পায়নি গত ৩২ ঘণ্টায়।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এসব তথ্য দিয়েছেন।

জানা গেছে, ২৪ ঘণ্টায় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী পরিবহন বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজা পার হয়েছে ৩৩ হাজার ১৩১টি। এর বিপরীতে টোল আদায় হয়েছে ২ কোটি ১৬ লাখ ৭৮ হাজার ৫৫০ টাকা। অন্যদিকে ঢাকাগামী পরিবহন সেতুপশ্চিম টোলপ্লাজা অতিক্রম করেছে ১৪ হাজার ৬২৪টি। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ১৪ লাখ ২০ হাজার ৮৫০টাকা। এরমধ্যে দুইপাড় মিলিয়ে মোটরসাইকেল পাড় হয়েছে ৯ হাজার ৩২৪ টি, ছোট ছোট যানবাহন ১৭ হাজার ৫৮৫টি, বাস ১২ হাজার ৯২৬টি এবং ট্রাক ৭ হাজার ৯২০টি।
 
এদিকে মঙ্গলবার (৯ এপ্রিল) রাত ১২টার পর হতে বুধবার (১০ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত ৮ঘন্টায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব ও পশ্চিম টোলপ্লাজায় ৯ হাজার ১৫২টি পরিবহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৬৯ লাখ ১৭ হাজার ১০০ টাকা।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।