ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রেনের ফিরতি যাত্রার প্রথমদিনে যাত্রী চাপ নেই 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
ট্রেনের ফিরতি যাত্রার প্রথমদিনে যাত্রী চাপ নেই 

ঢাকা: ঈদের পরে সাত দিনব্যাপী বাংলাদেশ রেলওয়ের ফিরতি যাত্রা শুরু হয়েছে আজ। যদিও দেশের বিভিন্ন গন্তব্য থেকে যাত্রীদের রাজধানীতে আগমন ছিল কম।

তবে ট্রেনগুলোতে আজও ঢাকার বাইরে অনেক যাত্রী গ্রামের বাড়িতে যাচ্ছেন।

শনিবার (১৩ এপ্রিল) ট্রেনের টিকিট ১০ দিন আগে বিক্রি করেছে রেলওয়ে। এদিন সকালে ঢাকা রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, আজ ট্রেন অনেকটাই ফাঁকা ছিল।

স্টেশনে কর্মরতরা বলেন,  আগামীকালও তো ছুটি, হয়তো পরশুদিন থেকে ট্রেনে চাপ বাড়বে।

ভোর রাত থেকে এখন পর্যন্ত বেশ কয়েকটি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন দেশের বিভিন্ন গন্তব্য থেকে ঢাকায় এসে পৌঁছেছে। এসবের মধ্যে পঞ্চগড় থেকে আসা একতা এক্সপ্রেস (৭০৬) ট্রেনটি সকাল ৮টার দিকে ঢাকা রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়।  

এ ট্রেনের যাত্রী শহিদুল ইসলাম বলেন, ঈদের ৫ দিন আগেই বাড়ি গিয়েছিলাম। যদিও কাল বন্ধ তারপরও কিছু কাজ থাকাতে আজই ঢাকায় ফিরেছি। স্ত্রী আর দুই ছেলেমেয়ে আরো কয়েকদিন পরে ফিরবেন।

এদিন ট্রেন অনেকটা ফাঁকা ছিল বলে জানিয়েছেন এ যাত্রী।  

বাংলাদেশ রেলওয়ে ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ১৩ এপ্রিলের টিকিট বিক্রি শুরু হয় ৩ এপ্রিল; ১৪ এপ্রিলের টিকিট বিক্রি শুরু হয় ৪ এপ্রিল; ১৫ এপ্রিলের টিকিট বিক্রি  শুরু হয় ৫ এপ্রিল; ১৬ এপ্রিলের টিকিট বিক্রি শুরু হয় ৬ এপ্রিল; ১৭ এপ্রিলের টিকিট বিক্রি শুরু হয় ৭ এপ্রিল; ১৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু হয় ৮ এপ্রিল এবং ১৯ এপ্রিলের টিকিট বিক্রি শুরু হয় ৯ এপ্রিল। এছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর ২ ঘণ্টা আগে থেকে প্রারম্ভিক স্টেশন থেকে বিক্রি করা হয়।
 

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা,এপ্রিল ১৩,২০২৪
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad