ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিক্ষাপ্রতিষ্ঠানে এখন অস্ত্রের ঝনঝনানি নেই: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
শিক্ষাপ্রতিষ্ঠানে এখন অস্ত্রের ঝনঝনানি নেই: শাজাহান খান

মাদারীপুর: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, এক সময়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অস্ত্রের মহড়া হতো। সেই শিক্ষাপ্রতিষ্ঠানে এখন আর অস্ত্রের ঝনঝনানি নেই।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে মাদারীপুর পৌর এলাকার আলহাজ্ব আমিনউদ্দিন হাইস্কুলের ৫০ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, এক সময়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সন্ত্রাস, জঙ্গিবাদের কারখানা হয়ে গিয়েছিল। আজকে সেই প্রতিষ্ঠানে শিক্ষা ব্যবস্থার উন্নতি হয়েছে। দেশ পরিচালনার জন্য মানুষের মত মানুষ হতে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।

তিনি আরও বলেন, দেশের উন্নয়নে শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই। তার অন্যান্য উদাহরণ পদ্মা সেতু নির্মাণ, মেট্রোরেল, এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী ট্যানেলসহ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন। এসব প্রকল্প বাস্তবায়নে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্ররা রয়েছে। তাই দেশকে উন্নত করতে শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি গুরুত্ব দিতে হবে।

মাদারীপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক ও আলহাজ্ব আমিনউদ্দিন হাইস্কুলের প্রাক্তন ছাত্র শরীফ মোহাম্মদ হুব্বুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এসএন রোকেয়া বানুসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।