ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

ঢাকা: নরসিংদীর বেলাব থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য মহিন উদ্দিনকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (২৪ এপ্রিল) গোপন তথ্যের ভিত্তিতে নরসিংদী বেলাব থানাধীন দুলালকান্দি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এটিইউর অতিরিক্ত ডিআইজি শিরিন আক্তার জাহান জানান, গ্রেপ্তার মহিন উদ্দিন ও তার অন্যান্য সহযোগীরা অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে আনসারুল্লাহ বাংলা টিমের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে তৎপরতা চালিয়ে যাচ্ছিলেন। এছাড়া আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিলেন।

গ্রেপ্তার মহিন উদ্দিন ও তার অন্যান্য সহযোগীদের বিরুদ্ধে নরসিংদীর বেলাব থানার সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।  

তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান শিরিন আক্তার।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
পিএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad