ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাংনীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মহসিন আলীর দাফন সম্পন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
গাংনীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মহসিন আলীর দাফন সম্পন্ন

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার বাদিয়াপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মহসিন আলী মাস্টারকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে বাদিয়াপাড়া গ্রামে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।

গাংনী থানা পুলিশের একটি দল গার্ড অব অনার দেন।

এ সময় বিউগলে করুন সুর বাজানো হয়। রাষ্ট্রের পক্ষে গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম অভিবাদন গ্রহণ করে বীর মুক্তিযোদ্ধা মহসিন আলীর মরদেহ জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করেন।  

উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, বামন্দী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ওবায়দুর রহমান কমল, স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিরা।

বীর মুক্তিযোদ্ধা মহসিন আলীর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন, বীর মুক্তিযোদ্ধারা। পরে গার্ড অব অনার ও জানাজা শেষে স্থানীয় গোরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।  
বীর মুক্তিযোদ্ধা মহসিন আলী মাস্টার বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত কারণে বিভিন্ন রোগে ভুগছিলেন। বাড়িতে রেখেই তার চিকিৎসা চলছিল। বুধবার (২৪ এপ্রিল) রাত ১টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃত্যুকালে তিনি এক ছেলে, দুই মেয়ে, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।