ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন

চাঁদপুর: চাঁদপুর শহরের আব্দুল করিম পাটওয়ারী সড়কের চিত্রলেখা মোড়ের স্বর্ণ ব্যবসায়ী বিল্লাল হোসেন শেখ ও তার ভাই শান্ত ইসলাম শেখের দীর্ঘদিনের অত্যাচারে অতিষ্ঠ হয়ে মানববন্ধন করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) চাঁদপুর জেলা শাখা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে ওই সড়কের স্বর্ণ মার্কেট এলাকায় এ মানববন্ধন হয়।

সংগঠনের জেলা শাখার সভাপতি মোস্তফা ফুল মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মানিক পোদ্দারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন চাঁদপুর বাজসের সহ-সভাপতি মানিক মজুমদার, অজিত সরকার, জয়রাম রায়, সমির বনিক, সহ-সাধারণ সম্পাদক নজির আহমেদ, রঞ্জন ঘোষ, জামিল আহম্মেদ, মাসুদ ও কোষাধ্যক্ষ বাবুল কর্মকার।

বক্তারা বলেন, স্বর্ণ ব্যবসায়ী বিল্লাল ও শান্ত দীর্ঘদিন আমাদের ব্যবসার পরিবেশন নষ্ট করছেন। তাদের বিষয়ে অন্য ব্যবসায়ীদের অনেক অভিযোগ। আমরা চাই, তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর ব্যবস্থা নিক এবং তাদের অত্যাচারের হাত থেকে আমাদের পরিত্রাণ দিক।

মানববন্ধন চলাকালে জেলা সদরের সব স্বর্ণ ব্যবসায়ী প্রায় আধা ঘণ্টা দোকান বন্ধ রাখেন।

এর আগে বুধবার (২৪ এপ্রিল) দুপুরে এক নারী ক্রেতাকে ডেকে নেওয়ার জেরে স্বর্ণ বিতান ও বিসমিল্লাহ গিনি হাউস নামে দুই স্বর্ণ ব্যবসায়ী ও তাদের লোকজনের মধ্যে মারামারি হয়। এতে উভয়পক্ষের ছয়জন আহত হন।

আহতরা হলেন-স্বর্ণ বিতানের জামিল আহমেদ রিপন (৩৮), জাফর (৪২), নোলক জুয়েলার্সের সাদেক হোসেন হৃদয় (২৮), বিসমিল্লাহ গিনি গোল্ড জুয়েলার্সের স্বত্বাধিকারী  শান্ত ইসলাম (২৬), তার ভাই বিল্লাল হোসেন শেখ (৩০) ও দাসদী গ্রামের জাহাঙ্গীর খানের স্ত্রী শারমিন আক্তার (৩২)। পরে তারা স্থানীয়ভাবে চিকিৎসা নেন।
 
বুধবার (২৪ এপ্রিল) দুপুরে শহরের চিত্রলেখা মোড়ের আব্দুল করিম পাটোয়ারী সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনার খবর পেয়ে চাঁদপুর সদর মডেল থানা ও নতুন বাজার ফাঁড়ি পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় স্বর্ণ ব্যবসায়ীরা জানান, বিল্লাল ও তার ভাই শান্ত প্রায়ই অহেতুক বিষয় নিয়ে এলাকার একাধিক স্বর্ণ ব্যবসায়ীকে গালিগালাজ করেন, ঝগড়া করেন। এ নিয়ে আগে তাদের দুই ভাইয়ের বিরুদ্ধে স্বর্ণ ব্যবসায়ীরা মিলে চাঁদপুর মডেল থানায় কয়েকটি অভিযোগও করেছেন। ঘটনার দিন দুপুরে শান্ত ও বিল্লাল একই ধরনের আচরণ করলে সব স্বর্ণ ব্যবসায়ী ও পথচারী ক্ষিপ্ত হয়ে তাদের সেখান থেকে চড় মেরে তাড়িয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।