ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
লালমনিরহাটেও যোগ দেননি কেএনএফ প্রধান নাথানের স্ত্রী 

লালমনিরহাট: কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) প্রধান নাথান বমের স্ত্রী নার্স লাল সমকিম বমকে বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে লালমনিরহাটে স্ট্যান্ড রিলিজ করা হলেও তিনি নতুন কর্মস্থলে এখনো যোগ দেননি।

শুক্রবার (২৬ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বধায়ক ডা. রমজান আলী।

জানা গেছে, কেএনএফ নামে পাহাড়ি অঞ্চলে এক নতুন সশস্ত্র সংগঠন আত্মপ্রকাশ করেছে। যাদের সদস্যরা বান্দরবানের বম জাতিগোষ্ঠীর সদস্য। উগ্রবাদি এ সংগঠনটির প্রধান নাথান বম। যিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

উগ্রবাদি এ সংগঠনটি গত ২ ও ৩ এপ্রিল বান্দরবানের রুমা ও থানচি ‍উপজেলায় ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট ও হামলা চালিয়েছে। এর জেরে গত ৭ এপ্রিল ভোরে যৌথবাহিনী পাহাড়ে চিরুনি অভিযান চালিয়ে সংগঠনটির প্রধান সমন্বয়ক চেওসিম বমকে (৫৫) গ্রেপ্তার করে।
সংগঠনটির প্রধান নাথান বমের স্ত্রী লাল সমকিম বম বান্দরবনের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকা (নার্স) পদে কর্মরত ছিলেন। যা নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে তাকে বদলির আদেশ দেয় নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর। অধিদপ্তরের উপ-সচিব (প্রশাসন) মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত স্বাস্থ্যসেবা বিভাগ, নার্সিং সেবা ১ শাখার গত ৮ এপ্রিলের এক স্মারকের আলোকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নার্স লাল সমকিম বমকে লালমনিরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বদলি করা হয়। বদলির আদেশে বলা হয়, বদলিকৃত সিনিয়র নার্স ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদান করবেন, নাহলে ৯ এপ্রিল তারিখের অপরাহ্নে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য করা হবে।

এ আদেশের আলোকে সিনিয়র নার্স লাল সমকিম বম নির্ধারীত সময়ের মধ্যে পদায়নকৃত লালমনিরহাট সদর হাসপাতালে যোগ দেননি। যার পরিপ্রেক্ষিতে গত ২১ এপ্রিল লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বধায়ক ডা. রমজান আলী স্বাক্ষরিত একটি চিঠিতে অধিপ্তরের মহাপরিচালককে জানানো হয়। চিঠিতে বলা হয়, পদায়নকৃত সিনিয়র নার্স লাল সমকিম বম এখনো যোগদান বা পদায়ন করেননি।

রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মচারী জানান, স্ট্যান্ড রিলিজের কারণে গত ১০ এপ্রিল রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মস্থল ত্যাগ করেছেন লাল সমকিম বম। এরপর থেকে তিনি হাসপাতালে আসেননি।

লালমনিরহাট সদর হাসপাতালের তত্ত্বধায়ক ডা. রমজান আলী বলেন, রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাল সমকিম বম নামে একজন সিনিয়র নার্সকে বদলি করে লালমনিরহাট সদর হাসপাতালে পদায়নের আদেশ দেয় অধিদপ্তর। কিন্তু নির্ধারীত সময় পেরিয়ে গেলেও তিনি যোগদান না করায় অধিপ্তরকে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।