ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

খিলগাঁওয়ে ২ কিশোরীর মৃত্যু, পরিবারের দাবি আত্মহত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
খিলগাঁওয়ে ২ কিশোরীর মৃত্যু, পরিবারের দাবি আত্মহত্যা

ঢাকা: রাজধানীর খিলগাঁও থানা এলাকায় পৃথক ঘটনায় জবা আক্তার যুথি (১৩)  নামে এক গৃহকর্মী ও ফাবিয়া জাহান ফিহিমা (১২) নামে এক স্কুলশিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গৃহকর্তা ও ওই স্কুলশিক্ষার্থীর পরিবারের দাবি তারা আত্মহত্যা করেছে।

শনিবার (২৭ এপ্রিল) এ তথ্য জানা গেছে।

এর আগে শুক্রবার (২৬ এপ্রিল) দিনগত রাতে নিহত ওই দুই কিশোরীর লোকজন আলাদা সময় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে চিকিৎসক উভয়কেই মৃত ঘোষণা করেন।

নিহত যুথি জয়পুরহাট সদর উপ হালট্রি পুরাগোচন গ্রামের জেলার জুয়েল মণ্ডলের মেয়ে। বর্তমানে রামপুরা বনশ্রীর ৫ নম্বর রোডে জি ব্লক গৃহকর্তা শাকিনুল আলম ও গৃহকর্ত্রী নুরে জান্নাতের বাসায় কাজ করতো।

খিলগাও থানার উপপরিদর্শক (এসআই) আব্দুর রহিম জানান, রাতে খবর পেয়ে বনশ্রীর ওই বাসায় গিয়ে গৃহকর্মী জবাকে ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো ঝুলন্ত অবস্থায় দেখতে পাওয়া যায়। পরে তাকে নামিয়ে দ্রুত ঢাকা মেডিকেলে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গৃহককর্তা শাকিনুল আলম ও গৃহকর্ত্রী নুরে জান্নাতকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে রাখা হয়েছে। যুথির পরিবার অভিযোগ দিলে সেভাবে ব্যবস্থা নেওয়া হবে।

এসআই আরও জানান, যুথি বনশ্রীর ওই বাসায় এক বছর ধরে কাজ করতো। মাঝেমধ্যে কাজের বিষয় নিয়ে গৃহকর্ত্রী নুরে জান্নাত মারধর ও বকাবকি করতো। এদিকে তার বাবা আরেকটি বিয়ে করে অন্যত্র চলে যায় ও মা আরেকটি বিয়ে করে চলে যায়। এসব বিষয় নিয়ে সে বিষণ্নতায় ভুগছিল। এ কারণে সে আত্মহত্যা করে থাকতে পারে। তার মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

এদিকে নিহত ফাবিয়া জাহান ফিহিমা চাদপুর সদর উপজেলার হাসান করদি গ্রামের শাজাহান খানের মেয়ে। বর্তমানে খিলগাঁও পূর্ব গোড়ানের একটি বাসায় পরিবারের সঙ্গে থাকতো এবং মতিঝিল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণিতে পড়তো।

খিলগাও থানার উপ পরিদর্শক (এসআই) এসএম জাকির হোসেন জানান, গতরাতে ফাবিহা বাসার ফ্যানের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে ফাঁস দেয়। পরিবারে লোকজন সেটি দেখে থানায় খবর দেন। পরে ওই বাসায় গিয়ে ফাবিয়াকে ঝুলন্ত অবস্থা থেকে নামিয়ে ঢাকা মেডিকেলে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এসআই আরও জানান, মেয়ের পরিবার থেকে জানা গেছে, সে প্রাথমিক বিদ্যালয়ে পড়তো এবং মানসিক সমস্যায় ভুগছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এজেডএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।