ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

করোনার সময় রামেক হাসপাতালের বেড কেনায় অনিয়ম, অনুসন্ধানে দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
করোনার সময় রামেক হাসপাতালের বেড কেনায় অনিয়ম, অনুসন্ধানে দুদক

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের প্রশাসন ভবনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলার সময় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) বেড কেনায় অনিয়মের অভিযোগে এ অভিযান পরিচালিত হয়।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে দুর্নীতি দমন কমিশন রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইনের নেতৃত্বে একটি টিম এ অভিযান চালায়। প্রশাসন ভবনে প্রবেশের পর দুদক টিম রামেক হাসপাতালের সহকারী পরিচালক (অর্থ ও ভাণ্ডার) ডা. আব্দুল কুদ্দুস মণ্ডলের কক্ষে বিভিন্ন নথিপত্র দেখেন।

এ সময় রামেক হাসপাতালের উপ-পরিচালক (ডিডি) ডা. হাসানুল হাসিব, সহকারী পরিচালক ডা. আব্দুল কুদ্দুসসহ রামেক হাসপাতাল প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হাসপাতাল থেকে বের হওয়ার পর দুদক রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইন বলেন, করোনাকালে রামেক হাসপাতালের আইসিইউ বেড কেনাকাটায় অনিয়ম হয়েছে এমন অভিযোগের ভিত্তিতেই অভিযান পরিচালিত হয়েছে। দুদক টিমের সদস্যরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে বেশ কিছু নথিপত্র নিয়েছেন। অভিযোগের সাথে এসব নথিপত্র ও তথ্য যাচাই-বাছাই করা হবে। পরে জেলা সমন্বিত কার্যালয় থেকে দুদক প্রধান কার্যালয়ে একটি বিস্তারিত প্রতিবেদন পাঠানো হবে। পর্যবেক্ষণ শেষে কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।