ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন-বনভূমি রক্ষায় নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে: মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
বন-বনভূমি রক্ষায় নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে: মন্ত্রী

ঢাকা: দেশের বন ও বনভূমি সংরক্ষণে বন বিভাগের কর্মকর্তাদের নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

তিনি বলেন, জীববৈচিত্র্য, বন ও বন্যপ্রাণী সংরক্ষণ ও সুরক্ষা নিশ্চিত করা বন বিভাগের কর্মকর্তাদের সাংবিধানিক দায়িত্ব।

দেশে কাঙ্ক্ষিত পরিমাণে বনভূমি সৃজনে বন কর্মকর্তাদের অবদান রাখতে হবে।

রোববার (২৮ এপ্রিল) সচিবালয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে ৪১তম বিসিএস বন ক্যাডারে নতুন যোগ দেওয়া ৩৪ জন সহকারী বন সংরক্ষকদের অরিয়েন্টেশন সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী একথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, দেশের প্রতি প্রতিজ্ঞাবদ্ধ হয়ে কাজ করতে হবে। রাষ্ট্র ও জনগণের কল্যাণে নিবেদিত থাকতে হবে। নিজেদের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশে মেধার মূল্যায়ন করা হবে। কোনো ধরনের অনিয়ম ও অন্যায়কে প্রশ্রয় দেবেন না। আইনি দায়িত্ব পালনে বাধাগ্রস্ত হলে মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী। এ সময় মন্ত্রণালয় ও বন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভাটি পরিচালনা করেন উপ-সচিব বন আবু নইম মোহাম্মদ মারুফ খান।

মন্ত্রী এ সময় নতুন যোগ দেওয়া সব সহকারী বন সংরক্ষকদের ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরণ করে নেন। পাশাপাশি পেশাগত জ্ঞান বাড়ানোর জন্য বন সংশ্লিষ্ট আইন ও বিধিবিধানের বই তাদের হাতে তুলে দেন।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
জিসিজি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।