ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

যশোরে ভিজিএফের চালবঞ্চিতদের মানববন্ধনে হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
যশোরে ভিজিএফের চালবঞ্চিতদের মানববন্ধনে হামলা

যশোর: যশোরের বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ তুলে বঞ্চিতদের মানববন্ধন কর্মসূচিতে হামলা হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে মানববন্ধনে এ হামলা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ৮০ জন দরিদ্র মানুষ এ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। আয়োজকদের দাবি, কর্মসূচির শেষ পর্যায়ে বাঘারপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ ও তার অনুসারীরা মানববন্ধনে অংশগ্রহণকারীদের ওপর হামলা চালিয়ে মারপিট করেন। এসময় উপজেলা পরিষদ চত্বরে আতঙ্কজনক পরিস্থিতির সৃষ্টি হয়। খবর পেয়ে বাঘারপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং দু’জনকে আটক করে।  

হামলায় বাঘারপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ আজগর আলী আহত হন। তিনি বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, গত ঈদুল ফিতরের আগে ভিজিএফের আওতায় ১০ কেজি করে চাল দেওয়ার জন্য বাঘারপাড়া উপজেলার দোহাকুলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে দুইশ’ জন দরিদ্র মানুষের তালিকা করা হয়। এই তালিকায় থাকা ৮০ জনকে স্লিপ ও চাল দেওয়া হয়নি। তাদের মতো দরিদ্রদের জন্য বরাদ্দ করা চাল আত্মসাতে দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

বাঘারপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ বলেছেন, এসব বিষয়ে অভিযোগ দাখিল হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

মানববন্ধনে হামলার বিষয়ে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, হামলার খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং নয়ন ও ফিরোজ নামে দুইজনকে আটক করে। এ ব্যাপারে সব রকম আইনি পদক্ষেপ নেওয়া হবে।

দোহাকুলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মোতালেব তরফদার বর্তমানে ভারতে থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। এ ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফিরোজ হাসান বলেছেন, এ বিষয়ে তিনি অবগত নন।  

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
ইউজি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।