ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৩ ঘণ্টা পর রাজবাড়ীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, মে ২, ২০২৪
৩ ঘণ্টা পর রাজবাড়ীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ সচল

রাজবাড়ী: ৩ ঘণ্টা বন্ধ থাকার পর সারা দেশের সঙ্গে রাজবাড়ীর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।  

বৃহস্পতিবার (০২ মে) সকাল সোয়া ১০টার দিকে লাইনচ্যুত বগিটি উদ্ধারের পর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রাজবাড়ী রেলওয়ের উপসহকারী প্রকৌশলী (লোকো অ্যান্ড ক্যারেজ) হুমায়ুন কবীর এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে সকাল সাড়ে ৭টায় শহরের ২ নম্বর রেলগেট এলাকায় মালবাহী ট্রেনটির একটি বগি লাইনচ্যুত হয়। এতে মেইন লাইন ব্লক হয়ে যাওয়ায় রাজবাড়ীর সঙ্গে ঢাকা, দৌলতদিয়া ও খুলনা রুটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

রাজবাড়ী রেলওয়ের উপসহকারী প্রকৌশলী (লোকো অ্যান্ড ক্যারেজ) হুমায়ুন কবীর বলেন, খুলনা থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি সকালে রাজবাড়ীর ২ নম্বর রেলগেট এলাকার ক্যারেজ অ্যান্ড ওয়াগন ডিপোতে ঢোকার সময় একটি বগি লাইনচ্যুত হয়। পৌনে ৩ ঘণ্টা কাজ করে আমরা লাইনচ্যুত বগিটি উদ্ধার করতে সক্ষম হই। বর্তমানে রাজবাড়ী থেকে সব রুটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

রাজবাড়ী রেলওয়ে স্টেশনের মাস্টার তন্ময় কুমার দত্ত বলেন, বগি লাইনচ্যুতির পর থেকে উদ্ধার পর্যন্ত এ রুটে শুধুমাত্র দৌলতদিয়া থেকে পোড়াদহগামী লোকাল সাটল ট্রেনটি চলাচলের শিডিউল ছিল। যে কারণে এই একটি ট্রেনই শিডিউল বিপর্যয়ের মুখে পড়ে। দুর্ঘটনার পর এ ট্রেনটি পাঁচুরিয়া রেলস্টেশনে দাঁড় করে রাখা হয়। বগি উদ্ধারের পর ট্রেনটি ছেড়ে যায়।

** রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, মে ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।