ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জ ও লক্ষ্মীপুর জেলায় দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মে ৬, ২০২৪
সুনামগঞ্জ ও লক্ষ্মীপুর জেলায় দুদকের অভিযান

ঢাকা: রাস্তা সংস্কারের কাজে অনিয়মসহ নানা  অভিযোগের প্রক্ষিতে সুনামগঞ্জের সড়ক ও জনপদ বিভাগ ও লক্ষ্মীপুরের সদর নির্বাচন অফিসে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৬ মে) দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে দুইটি আলাদ অভিযান পরিচালনা করা হয়।



জানা গেছে, সড়ক ও জনপথ (সওজ), সুনামগঞ্জ কর্তৃক রাস্তা সংস্কারের কাজ শুরু করার পূর্বেই ঠিকাদারকে বিল পরিশোধ করার অভিযোগের পরিপ্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগ, সুনামগমঞ্জে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, সিলেট থেকে আজ একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে সুনামগঞ্জ-জামালগঞ্জ সড়কের নিয়ামতপুর-তাহিরপুর প্রকল্পের ৯ কিলোমিটার রাস্তার  প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন বিল, ভাউচার সম্বলিত রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। অধিকতর যাচাইয়ের জন্য নির্মাণাধীন ৯ কিলোমিটার রাস্তার কাজ পরিদর্শন এবং স্থানীয় বাসিন্দাদের বক্তব্য গ্রহণ করা হয়। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন প্রেরণ করবে এনফোর্সমেন্ট টিম।

এদিকে সদর নির্বাচন অফিস, লক্ষ্মীপুরের কর্মকর্তাদের বিরুদ্ধে দালালদের সাথে যোগসাজশে ঘুষ লেনদেনের মাধ্যমে এনআইডি করিয়ে দেওয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, চাঁদপুর হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। টিম ছদ্মবেশে সেবাগ্রহীতা এবং নির্বাচন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে। পরবর্তীতে অভিযোগের বিষয়ে সদর নির্বাচন অফিসার, লক্ষ্মীপুর এবং জেলা নির্বাচন অফিসার, লক্ষ্মীপুর -এর সাথে কথা বলে এনফোর্সমেন্ট টিম। সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মে ০৬, ২০২৪
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।