ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে অবৈধ পথে সীমান্ত অতিক্রম করতে গিয়ে বাংলাদেশি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মে ৭, ২০২৪
পঞ্চগড়ে অবৈধ পথে সীমান্ত অতিক্রম করতে গিয়ে বাংলাদেশি আটক

পঞ্চগড়: পঞ্চগড়ে অবৈধ পথে সীমান্ত অতিক্রম করতে গিয়ে সুজন আলী নামে এক বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত মঙ্গলবার (৭ মে) বিকেলে তাকে পুলিশের হাতে তুলে দেওয়ার প্রক্রিয়া চলছিল।

 

এর আগে পঞ্চগড় সদর উপজেলার আমতলা কাজীপাড়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

আটক সুজন আলীর বাড়ি মুন্সিগঞ্জের বিক্রমপুর এলাকায়। বিজিবির ধারণা, তিনি মাদকাসক্ত।  

জানা গেছে, কাজের খোঁজে অবৈধ পথে ভারতে প্রবেশের চেষ্টার সময় সীমান্তের নোম্যান্সল্যান্ডে আটকা পড়ে সুজন আলী। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তারা ঠেলে তাকে নামিয়ে দেন করতোয়া নদীতে। এদিকে বিজিবিও তাকে নিতে নারাজ। নদীর মধ্যখানের নোম্যান্সল্যান্ডে ৪-৫ ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয় তাকে। বিকেলে পর্যায়ে ডাকা হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করে দুদেশের সীমান্ত বাহিনী। এ সময় সুজন আলী তার বাড়ি বাংলাদেশের মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুর এবং তার বাবার নাম শামসুল হক বলে তাদের জানান। এক পর্যায়ে বিজিবি তাকে সেখান থেকে আটক করে।

স্থানীয়রা জানান, ওই ব্যক্তিকে ঠেলে নদীতে নামিয়ে দেয় বিএসএফের সদস্যরা। আমরা মনে করেছি, ভারত থেকে বাংলাদেশে লোক ঢুকিয়ে দেওয়া হচ্ছে। পরে তাকে আমরা ও বিজিবি ঢুকতে দেইনি। তার কাছে বাংলাদেশি ১০০ টাকার নোট, ভারতীয় খৈনির একটি প্যাকেট, গাঁজা পাওয়া যায়। দীর্ঘ সময় তিনি নদীর মাঝখানেই দাঁড়িয়ে থাকেন। পরে বিকেলে বিজিবি তাকে আটক করে নিয়ে যায়।  

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল যুবায়েদ হাসান জানান, ওই ব্যক্তি পঞ্চগড়ে কিছুদিন কাজ করেছেন। তার বাড়ি মুন্সিগঞ্জ। সেখানকার বিখ্যাত ব্যক্তিদের নামও বলতে পারছেন। তিনি হয়তো মাদকাসক্ত। কারও পরামর্শে তিনি কাজের খোঁজে ভারতের প্রবেশের চেষ্টা করেছিলেন। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের কাছে তুলে দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।