ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

লিফটে রোগীর মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত কমিটির হাসপাতাল পরিদর্শন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মে ১৩, ২০২৪
লিফটে রোগীর মৃত্যু: স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত কমিটির হাসপাতাল পরিদর্শন

গাজীপুর: গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের লিফটে আটকে পড়ে রোগীর মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সোমবার (১৩ মে) হাসপাতাল পরিদর্শনে আসে তদন্ত কমিটি।

তিন সদস্যের তদন্ত কমিটির নেতৃত্বে ছিলেন কমিটির প্রধান, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (ডেন্টাল) ডা. মাহমুদা বেগম। কমিটির অন্য দুই সদস্য হলেন, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক মো. খায়রুজ্জামান ও সহকারী পরিচালক মো. মাসুদ রেজা খান।

তদন্ত কমিটির প্রধান স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (ডেন্টাল) ডা. মাহমুদা বেগম বলেন, রোববার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের লিফটে আটকে পড়ে রোগীর মৃত্যুর খবর গণমাধ্যমে প্রচার হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে তথ্য পেয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তিন কার্যদিবসের মধ্যে এ তদন্তের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

হাসপাতালের পরিচালক মো. আমিনুল ইসলাম, উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলমসহ হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক, নার্স, লিফটের অপারেটর, ওয়ার্ডবয়, গণপূর্ত বিভাগের কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বক্তব্য নেওয়া হয়েছে।

তদন্তে লিফট বন্ধের কারণ, তা কতক্ষণ বন্ধ ছিল, লিফটে আটকে পড়া লোকজন কিভাবে উদ্ধার হলেন, রোগীর মৃত্যুর ঘটনায় কারো কোনো অবহেলা ছিল কি না, সব কিছু খতিয়ে দেখা হচ্ছে।

তদন্ত কমিটির সদস্য উপ-পরিচালক মো. খায়রুজ্জামান বলেন, রোগীর স্বজনদের সঙ্গেও এ নিয়ে কথা বলা হবে।

সহকারী পরিচালক মো. মাসুদ রেজা খান বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ তাদের জানিয়েছে, বিদ্যুৎ চলে যাওয়ার পরে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তিন নম্বর লিফটটি থেমে যায়। লিফটের ভেতর মারা যাওয়া রোগীসহ তার স্বজন ও অন্যান্যরা ১০ মিনিটের মতো আটকে ছিলেন। ১০ মিনিট পর তাদের উদ্ধার করে আনা হয়। আর রোগীর স্বজনদের ৪০ মিনিট ভেতরে আটকে থাকার কথাও আমরা খতিয়ে দেখছি। ঘটনার সময় ওই লিফটের ভেতরে কোনো লিফটম্যান বা কোনো অপারেটর ছিলেন না।

হাসপাতালের পরিচালক মো. আমিনুল ইসলাম জানান, এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষও পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করেছে। তারাও তদন্ত শুরু করেছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩, মে ১৩, ২০২৪
আরএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ