ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে গরিব রোগীদের আর্থিক সহায়তা দ্রুত করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, মে ১৫, ২০২৪
সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে গরিব রোগীদের আর্থিক সহায়তা দ্রুত করার সুপারিশ

ঢাকা: সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত গরিব রোগীদের এককালীন আর্থিক সহায়তা কার্যক্রম দ্রুততার সঙ্গে সম্পন্ন করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার(১৫ মে) জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে ৷ কমিটির সভাপতি আ, ফ, ম রুহুল হকের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি, মো. আবুল কালাম আজাদ,  মো. শামীম শাহনেওয়াজ, সাহাদারা মান্নান, এ, ডি, এম, শহিদুল ইসলাম, এনামুল হক বাবুল, মোহাম্মদ আব্দুল ওয়াহেদ এবং শবনম জাহান অংশগ্রহণ করেন।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য খাতে পরিচালিত সেবা কার্যক্রম এবং স্বাস্থ্য খাতের জন্য আরো কি কি পরিকল্পনা নেওয়া সম্ভব সে বিষয়ে আলোচনা করা হয়।

কমিটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন ভবিষ্যতে যে সকল প্রকল্প গ্রহণ করা হবে সেসকল প্রকল্পের জন্য প্রয়োজনীয় জনবল অন্তর্ভুক্ত করে প্রকল্প তৈরির সুপারিশ করে।

বৈঠকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত অসহায় ও গরিব রোগীদেরকে এককালীন যে আর্থিক সহায়তা প্রদান করা হয় সেই সহযোগিতার কার্যক্রম আরো সুষ্ঠু ও দ্রুততার সাথে সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে।

কমিটি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের শূন্য পদসহ এতিম ও প্রতিবন্ধীদের কোটা যথাযথভাবে পূরণের জন্য সুপারিশ করে।
বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ২২০৯ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।